ভ্যাকসিন নিবন্ধন করতে কম্পিউটার দোকানে ভিড়

ভ্যাকসিন নিবন্ধন করতে কম্পিউটার দোকানে ভিড়
কম্পিউটার দোকানে ভ্যাকসিন নিবন্ধন করতে আসছেন আগ্রহীরা [ছবি: ইত্তেফাক]

করোনা ভাইরাস প্রতিরোধক ভ্যাকসিন নিতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী অনলাইনের মাধ্যমে নিবন্ধন করতে হবে। কিন্তু অনেকে সেটা সঠিকভাবে করতে না পেরে কম্পিউটার দোকানে ভিড় জমাচ্ছেন।

সরজমিনে ঘুরে দেখা যায়, রাজধানীর পুরান ঢাকার লক্ষ্মীবাজার, চানখাঁরপুল, নীলক্ষেত, নয়াবাজার, বনানী এবং শাহবাগসহ বিভিন্ন এলাকার কম্পিউটার দোকানগুলোতে ভ্যাকসিন নিবন্ধন করতে আসছেন আগ্রহীরা।

দোকানদাররা বলছেন, প্রথমদিকে ৪০বছরের ঊর্ধ্বে থাকা ব্যক্তিরা ভ্যাকসিন নিতে পারবে এমন নির্দেশনা থাকলেও এখন সব বয়সের মানুষ নিবন্ধন করতে পারছেন। বলেন, নিজেরা নিবন্ধন না করতে পারায় দোকানে আসছে নিবন্ধন করতে।

কতটাকা টাকা করে নেওয়া হচ্ছে জানতে চাইলে চানখাঁরপুল কম্পিউটার দোকানদার জামাল বলেন, ৫০টাকা করে নিয়ে নিবন্ধন করে দিচ্ছি আমরা। সঙ্গে ২টি কাগজ প্রিন্ট করে দেওয়া হচ্ছে।

তবে রাজধানীর বকশীবাজার এলাকা থেকে নিবন্ধন করতে আসা মির্জা কাদের বলেন, ১০০টাকা দিয়ে নিবন্ধন করালাম। সঙ্গে ২টি কাগজ প্রিন্ট করে দিয়েছে। বাসায় বুঝি না বলে দোকানে করতে আসলাম। বলেন, এখনো মেসেজ পাইনি, কবে পাবো তাও জানিনা।

রাজধানীর কলতাবাজারের বাসিন্দা মাহমুদা বেগম পরিবারের সব সদস্যদের নিয়ে নিবন্ধন করতে আসেন লক্ষ্মীবাজারের একটি কম্পিউটার দোকানে। নিবন্ধন শেষে মাহমুদা বেগম বলেন, খুব সহজেই নিবন্ধন সম্পূর্ণ করলাম। তবে এখনো মেসেজ পাইনি। ১০০টাকা করে নিবন্ধন করছেন বলেও জানান তিনি।

এদিকে গত ৭ফেব্রুয়ারি থেকে একযোগে গণ টিকা কার্যক্রম চলছে রাজধানীসহ সারাদেশের সরকারি হাসপাতালগুলোতে। সরকারি ছুটি ছাড়া প্রতিদিনই চলে এ টিকা প্রদান কার্যক্রম।

ইত্তেফাক/এমইউএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x