ঢাকা বুধবার, ২৯ জানুয়ারি ২০২০, ১৬ মাঘ ১৪২৭
২১ °সে

‘ন ডরাই’ সিনেমার অনুমোদন বাতিলে নির্দেশ কেন নয়: হাইকোর্ট

‘ন ডরাই’ সিনেমার অনুমোদন বাতিলে নির্দেশ কেন নয়: হাইকোর্ট
একজন নারী সার্ফারের জীবন থেকে উৎসাহিত হয়ে এই ছবি বানানো হয়। ছবি: সংগৃহীত
‘ন ডরাই’ সিনেমার সেন্সর অনুমোদন বাতিলের নির্দেশ কেন দেওয়া হবে না তা জানতে চেয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে ‘ন ডরাই-অ্যাডভেঞ্চার অব আয়েশা’ নামের কমিক বুক ও অ্যানিমেটেড ভিডিও বাজার থেকে প্রত্যাহার করতে কেন নির্দেশ দেওয়া হবে না, তাও জানতে চাওয়া হয়েছে।

মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ রুল দেন। এক রিট আবেদনের শুনানি শেষে এই রুল দেওয়া হয়। তথ্যসচিব, আইন সচিব, চলচ্চিত্রটির প্রযোজক মাহবুব রহমান ও পরিচালক তানিম রহমান অংশুকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে। আগামী চার সপ্তাহের মধ্যে এর জবাব দিতে হবে।

আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী জুলহাস উদ্দীন আহমাদ। তিনি বলেন, ‘ন ডরাই’ সিনেমার মূল চরিত্রের নাম আয়েশা। আর আয়েশা (রা.) হচ্ছেন আমাদের প্রিয় নবী হজরত মুহাম্মদ (সা.) এর সহধর্মিণী। সিনেমায় এই নাম ব্যবহারের মধ্য দিয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়া হয়েছে।

আইনজীবী আরো বলেন, ওই সিনেমাটিতে এমন কিছু চিত্র আছে যার কারণে পরিবারের সদস্যদের নিয়ে তা দেখা যাবে না।

সার্ফিং নিয়ে নির্মিত প্রথম বাংলাদেশি চলচ্চিত্র ‘ন ডরাই’। যাতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন সুনেরাহ বিনতে কামাল ও শরিফুল রাজ।

চিত্রনাট্য লিখেছেন শ্যামল সেনগুপ্ত। প্রযোজনা করেছেন মাহবুব রহমান এবং পরিচালনা করেছেন তানিম রহমান অংশু। ২৯ নভেম্বর চলচ্চিত্রটি মুক্তি পেয়েছে।একজন নারী সার্ফারের জীবন থেকে উৎসাহিত হয়ে এই ছবি বানানো হয়।

ইত্তেফাক/জেডএইচ
এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৯ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন