ঢাকা বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬
২১ °সে

ফেসবুকে পোস্ট: ডাকসু ভিপি নুরের বিরুদ্ধে ছাত্রলীগ নেতার মামলা 

ফেসবুকে পোস্ট: ডাকসু ভিপি নুরের বিরুদ্ধে ছাত্রলীগ নেতার মামলা 
ডাকসু ভিপি নুরুল হক নুর। ছবি: ফাইল, সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর ও কোটা সংস্কার আন্দোলনের নেতা মুহাম্মদ রাশেদ খানের বিরুদ্ধে মামলা করা হয়েছে। ফেসবুকে মানহানিকর তথ্য প্রচার করার অভিযোগে এই মামলা করা হয়।

শনিবার রাজধানীর ধানমন্ডি থানায় ডিজিটাল সিকিউরিটি আইনে মামলাটি করেন ঢাবি ছাত্রলীগের জগন্নাথ হল শাখার প্রচার সম্পাদক অর্ণব।

মামলার বিবরণীতে বলা হয়, নুরের ফেসবুক থেকে গুজব ছড়ানো হয়। এই গুজবের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারা দেশের ছাত্র-ছাত্রীদের মাঝে বিভ্রান্ত তৈরি হয়। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সভাপতি সনজিত চন্দ দাসকে নিয়ে মানহানিকর পোস্ট দেওয়া হয়।

উল্লেখ্য, গত ২২ ডিসেম্বর ডাকসু ভবনের মূল ফটক বন্ধ করে নূরের ওপর হামলা করেন মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা। একই সঙ্গে তার অনুসারীদেরও পেটানো হয়। ভাঙচুর করা হয় ডাকসু ভবন। হামলায় ছাত্রলীগের নেতাকর্মীরাও অংশ নেন বলে জানা যায়।

হামলার পর আহত নূরসহ ২৮ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। এর মধ্যে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা তুহিন ফারাবীকে ঢামেক হাসপাতালের লাইফ সাপোর্টে নেওয়া হয়। পরে ফারাবীর শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তাকে ওয়ার্ডে স্থানান্তর করা হয়।

এরপর ২৫ ডিসেম্বর রাতে শাহবাগ থানায় নুরুল হক নুরের বিরুদ্ধে পাল্টা মামলা করা হয়। মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীদের হত্যাচেষ্টার অভিযোগে এই মামলা হয়।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
১৯ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন