কারাগারে ৩ আসামি, তদন্ত কমিটির জিজ্ঞাসাবাদ

কারাগারে ৩ আসামি, তদন্ত কমিটির জিজ্ঞাসাবাদ
ছবি: সংগৃহীত

ডাকসু ভিপি নুরুল হক নুর ও তার সঙ্গীদের উপর হামলার ঘটনায় তিনজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান শুনানি শেষে এ আদেশ দেন।

তারা হলেন- মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সাধারণ সম্পাদক আল মামুন, ঢাবি শাখার সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্য ও দপ্তর সম্পাদক মেহেদী হাসান শান্ত।

এর আগে শনিবার শাহবাগ থানার মামলায় তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক আরিফুর রহমান সরদার তিন দিনের রিমান্ড শেষে মামলার সুষ্ঠু তদন্তের প্রয়োজনে এই আসামিদের কারাগারে আটক রাখার আবেদন করে আদালতে হাজির করেন।

এদিকে হামলার ঘটনা তদন্তে গঠিত কমিটি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নুরের সঙ্গে দেখা করে ঘটনার বিষয়ে অনুসন্ধান করেছে। বেলা সোয়া ১১টায় তদন্ত কমিটির সদস্যরা নুরের সঙ্গে সাক্ষাৎ করতে যান।

তদন্ত কমিটির সঙ্গে সাক্ষাৎ প্রসঙ্গে ভিপি নুর বলেন, ‘বিশ্ববিদ্যালয় তদন্ত কমিটির সদস্যরা ওই দিনের হামলার বিষয়ে জানতে চেয়েছেন।’ তদন্ত কমিটি গঠন নিয়ে নুর বলেন, ‘ঘটনা ঘটার পরে এরকম তদন্ত কমিটি গঠন করা হয়। কিন্তু ব্যবস্থা নিতে আমরা দেখি না।’

এ বিষয়ে তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. আবু মোহাম্মদ দেলোয়ার হোসেন বলেন, আমরা তদন্তের কাজ এগিয়ে নিয়ে যাচ্ছি। আজকে মেডিকেলে তাদের সঙ্গে কথা বলে এসেছি। দ্রুত কাজ শেষ করার চেষ্টা করছি।

ইত্তেফাক/জেডএইচ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত