আবরার হত্যা মামলা আম‌লে নেওয়া হবে ২১ জানুয়া‌রি

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২০, ১৭:৫১ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক

আবরার ফাহাদ। ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার আসামিদের উপস্থিতিতে অভিযোগপত্র গ্রহণ ও মামলা আমলে নিতে আগামী ২১ জানুয়ারি দিন ধার্য করা হয়েছে। ওইদিন মহানগর দায়রা জজ আদালতে এ বিষয়ে শুনানি হবে। আজ বুধবার রাষ্ট্রপ‌ক্ষের আইনজীবী তাপস কুমার পাল এ তথ্য জানান।

এর আ‌গে গত ১২ জানুয়া‌রি ঢাকার অ‌তি‌রিক্ত মেট্রোপ‌লিটন ম্যা‌জি‌স্ট্রেট মো. কায়সারুল ইসলাম মামলা‌টি বিচা‌রের জন্য মহানগর দায়রা জজ আদাল‌তে বদ‌লির আ‌দেশ দেন। ওই‌দিনই প্রয়োজনীয় আনুষ্ঠা‌নিকতা শে‌ষে বদ‌লি আদাল‌তে মামলা‌টি স্থানান্তর করা হয়। পরে বুধবার অ‌ভি‌যোগপত্র গ্রহ‌ণের দিন ধার্য ক‌রেন আদালত।

ফেসবুকে স্ট্যাটাস দেয়ার জেরে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে গত ৬ অক্টোবর রাতে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করা হয়। পরে তার লাশ শেরে বাংলা হলের নিচতলা ও দোতলার সিঁড়ির করিডোরে ফেলে রাখা হয়। সেখান থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

পরদিন ৭ অক্টোবর দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে আবরারের ময়নাতদন্ত সম্পন্ন হয়। নিহত আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তিনি শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন।

আরও পড়ুন: ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের উন্নতিতে চিকিৎসকদের সন্তোষ প্রকাশ

ওই ঘটনায় নিহত আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে রাজধানীর চকবাজার থানায় একটি হত্যা মামলা করেন।

ইত্তেফাক/কেকে