ঢাকা বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬
১৯ °সে

চেম্বার আদালতের আদেশ খারিজ আপিল বিভাগে 

শিমুল বিশ্বাসের নতুন পাসপোর্ট পেতে কোন বাধা নেই

শিমুল বিশ্বাসের নতুন পাসপোর্ট পেতে কোন বাধা নেই
শিমুল বিশ্বাস [ছবি: সংগৃহীত]

বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাসের নতুন পাসপোর্ট পেতে আর কোন বাধা নেই। আজ সোমবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারপতি এই রায় দিয়েছেন।

একই সাথে সাত কার্যদিবসের মধ্যে নতুন পাসপোর্ট প্রদান সংক্রান্ত হাইকোর্টের আদেশ স্থগিত করে গত ২৩ সেপ্টেম্বর চেম্বার আদালত যে আদেশ দিয়েছিলেন তা খারিজ করে দিয়েছে আপিল বিভাগ। আগামী সাত কার্য দিবসের মধ্যে শিমুল বিশ্বাসকে নতুন পাসপোর্ট দিতে হবে। শিমুল বিশ্বাসের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

প্রসঙ্গত, পাসপোর্ট হারিয়ে যাওয়ার পর নতুন পাসপোর্টের জন্য পাবনা আঞ্চলিক পাসপোর্ট অফিসে আবেদন করেন শিমুল বিশ্বাস। গত ২৪ জুন এই পাসপোর্ট দেয়ার কথা ছিল। কিন্তু পাবনা আঞ্চলিক পাসপোর্ট অফিস তার নতুন পাসপোর্ট সরবরাহ করতে অপারগতা প্রকাশ করে। ফলে শিমুল বিশ্বাস পাসপোর্টের জন্য হাইকোর্টে আবেদন করেন।

গত ২৯ আগস্ট বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ রুল যথাযথ ঘোষণা করে পাসপোর্ট দিতে নির্দেশ দেন। ২৩ সেপ্টেম্বর রাষ্ট্রপক্ষের আবেদনে চেম্বার বিচারপতি মো. নূরুজ্জামান সেই আদেশ স্থগিত করেন। ফলে আপীল বিভাগে যান শিমুল বিশ্বাস।

ইত্তেফাক/এমআর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৭ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন