শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ভার্চুয়াল আদালতে বরিশালে ৪৭ আসামির জামিন

আপডেট : ১৫ মে ২০২০, ১৮:৪৭

সারাদেশের মত বরিশালেও শুরু হয়েছে ভার্চুয়াল আদালতের কার্যক্রম। আদালত পরিচালনায় প্রথম দুইদিনে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অধীনস্থ ছয় কোর্টে ৫৩টি মামলার জামিন শুনানি নিষ্পত্তি হয়েছে। এতে জামিন পেয়েছেন ৪৭ আসামি। 

বরিশাল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত সূত্রে জানা গেছে, তথ্য প্রযুক্তি ব্যবহার করে ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে জরুরি জামিন সংক্রান্ত বিষয় সমূহ নিষ্পত্তির জন্য নিম্ন আদালতগুলোতে গত ১০ মে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ থেকে নির্দেশনা আসে। নির্দেশনা পাবার পরই শুরু হয় ভার্চুয়াল আদালতের কার্যক্রম। বিভিন্ন মামলার হাজতি আসামিদের জামিন আবেদন গ্রহণের জন্য বরিশাল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মহিবুল হাসানের অধীনে ছয়টি আদালত গঠন করা হয়। 

চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির মো. সুমন হাওলাদার জানান, আদালত গঠনের পর থেকেই আইনজীবীরা জামিন শুনানির আবেদন দাখিল করতে থাকেন। বুধবার ৬৭টি জামিন আবেদন করা হয়। ওই দিন ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে ১৮টি জামিন আবেদনের শুনানি সম্পন্ন হয়। ১৮টি আবেদন মঞ্জুর করে ২১ আসামিকে জামিন দেন সংশ্লিষ্ট বিচারকরা। বৃহস্পতিবার ৩৫টি জামিন আবেদন শুনানির মাধ্যমে নিষ্পত্তি করা হয়। এদিন ২০ মামলায় ২৬ জন আসামিকে জামিন দেন আদালত।

ইত্তেফাক/এসি