বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ১৮ আষাঢ় ১৪২৭
৩৪ °সে

করোনা ঝুঁকি এড়াতে টেলিফোনে সেবা নেওয়ার আহ্বান

খুলেছে সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড অফিস
সুপ্রিম কোর্ট। ছবি: ফাইল

খুলেছে সুপ্রিম কোর্টের লিগ্যাল এইড অফিস। করোনাকালে টানা দুই মাস সাধারণ ছুটি শেষে রবিবার এই অফিস খোলা হয়েছে।

গত দুই মাস অফিস বন্ধ থাকলেও আইনি সেবা প্রদান অব্যাহত ছিলো। টেলিফোনে দেওয়া হয়েছে অসচ্ছল ও দুস্থ বিচারপ্রার্থীদেরকে আইনি পরামর্শ।

এদিকে করোনা ঝুঁকি এড়াতে বিচারপ্রার্থীদের লিগ্যাল এইড অফিসে ভিড় না করতে অনুরোধ জানানো হয়েছে। তবে বিচারপ্রার্থী যারা লিগ্যাল এইড অফিসে আসবেন তাদেরকে অবশ্যই সরকারি নির্দেশনা ও স্বাস্থ্য বিধি অনুসরণ করতে বলা হয়েছে।

এ প্রসঙ্গে সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড অফিসের সমন্বয়ক রিপন পৌল স্কু ইত্তেফাককে বলেন, বর্তমানে করোনার এই প্রাদুর্ভাবের কারণে আইন সহায়তা প্রত্যাশীদের সরাসরি অফিসে না এসে অফিসের নির্ধারিত নাম্বারে (০১৭০০-৭৮৪২৭০) যোগাযোগ করলে আইনি পরামর্শ পাওয়া যাবে। এছাড়া আইন সহায়তা প্রত্যাশীর নির্ধারিত ঠিকানায় প্রেরণ করা হবে প্রয়োজনীয় ডকুমেন্টস। যা পরবর্তীতে মামলার অন্যান্য ডকুমেন্টসের সাথে সমন্বয় করা হবে।

এছাড়া জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার নির্ধারিত হটলাইন নাম্বার ১৬৪৩০ নম্বরেও (টোল ফ্রি) যোগাযোগ করার পরামর্শ প্রদান করেন তিনি।

তিনি জানান, সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড অফিসে আগত সহায়তা প্রত্যাশীদের অফিসে আসতে হলে অবশ্যই মাস্ক পরিধান করে। তবে বিচারপ্রার্থীদের অফিসে প্রবেশের ক্ষেত্রে হাত ধোয়া ও জীবাণুমুক্ত করতে প্রয়োজনীয় হ্যান্ড সেনিটাইজারসহ অন্যান্য প্রয়োজনীয় বিষয় অফিস থেকেই সরবরাহ করা হচ্ছে বলে নিশ্চিত করেন তিনি।

ইত্তেফাক/জেডএইচ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত