বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭
৩০ °সে

ফারমার্স ব্যাংকের অর্থ আত্মসাৎ

রাশেদ চিশতীর জামিন  শুনানির জন্য চেম্বার আদালতে নতুন বেঞ্চ

রাশেদ চিশতীর জামিন  শুনানির জন্য চেম্বার আদালতে নতুন বেঞ্চ
ফাইল ছবি

ফারমার্স ব্যাংকের অর্থ আত্মসাতের ঘটনায় দায়েরকৃত দুদকের মামলায় রাশেদুল হক চিশতীর জামিন সংক্রান্ত চারটি আবেদন শুনানির জন্য এখতিয়ার প্রদান করা হয়েছে আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীকে। আপিল বিভাগের চেম্বার আদালতের একজন বিচারপতি ওই আবেদনগুলো শুনতে অপরাগতা প্রকাশের পর প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আবেদনগুলো শুনানির জন্য বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীকে এখতিয়ার প্রদান করেন। চলতি সপ্তাহে এ আবেদনের উপর শুনানি হবে।

ফারমার্স ব্যাংকের কয়েকশত কোটি টাকা অর্থ আত্মসাতের অভিযোগে ওই ব্যাংকের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী ও তার ছেলে রাশেদুল হক চিশতীসহ একাধিক ব্যক্তির বিরুদ্ধে মানিলন্ডারিং ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলা করে দুদক। এসব মামলার মধ্যে পাঁচটি মামলায় বিচারিক আদালত থেকে জামিন পান রাশেদ চিশতী।

এরমধ্যে চারটি মামলায় নিম্ন আদালতের দেয়া জামিন বহাল রেখেছে হাইকোর্ট। এই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেছে দুদক। আবেদনে হাইকোর্টের আদেশ স্থগিত চাওয়া হয়েছে। অপর একটি মামলায় নিম্ন আদালতের জামিন স্থগিত করেছে হাইকোর্ট। নিম্ন আদালতের ওই জামিন বহাল চেয়ে চেম্বার আদালতে আবেদন করেছে রাশেদ চিশতী।

গত ১৬ জুন আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. নূরুজ্জামান এসব আবেদন শুনতে অপরাগতা প্রকাশ করেন। একইসঙ্গে মামলার নথি প্রধান বিচারপতির দপ্তরে পাঠিয়ে দেন। এরপরই প্রধান বিচারপতির হাইকোর্টের আদেশের বিরুদ্ধে করা আবেদনগুলো শুনানির জন্য বিচারপতি সিদ্দিকীকে এখতিয়ার প্রদান করেন বলে জানান দুদক কৌসুলি খুরশীদ আলম খান।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত