শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

করোনার জাল সনদ তৈরি চক্রের চারজনকে কারাগারে প্রেরণ

আপডেট : ২০ জুন ২০২০, ২১:৪৬

টাকার বিনিময়ে করোনা পরীক্ষার (নেগেটিভ বা পজিটিভ রিপোর্ট) সনদ সরবরাহকারী চক্রের গ্রেফতার হওয়া চার সদস্যকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। তারা হলেন- ফজল হক (৪০), মোঃ. শরিফ হোসেন (৩২), মোঃ. জামশেদ (৩০) ও মোঃ. লিয়াকত আলী (৪৩)। শনিবার (২০ জুন) ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এ দিন তিন দিনের রিমান্ড শেষে তাদের চার জনকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা মুগদা থানার থানার উপ-পরিদর্শক ফয়সাল মুন্সী। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে মঙ্গলবার (১৬জুন) ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস তাদের চার জনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। গত সোমবার (১৫ জুন) দুপুরে রাজধানীর মুগদা এলাকা থেকে এমন বিপুল পরিমাণ ভুয়া সনদপত্রসহ জালিয়াত চক্রের চারজনকে গ্রেফতার করে র‌্যাব।

এ সময় তাদের কাছ থেকে প্রায় শ’খানেক করোনার ভুয়া সনদপত্র, দুটি কম্পিউটার, দুটি প্রিন্টার এবং দুটি স্ক্যানার উদ্ধার করা হয়। এরপর তাদের বিরুদ্ধে মুগদা থানায় প্রতারণার অভিযোগে একটি মামলা দায়ের করা হয়।

ইত্তেফাক/এসআই