অধস্তন আদালতে বিচারকসহ করোনায় আক্রান্ত ৩৫০ জন

অধস্তন আদালতে বিচারকসহ করোনায় আক্রান্ত ৩৫০ জন
আইন মন্ত্রণালয়। ছবি : সংগৃহীত

অধস্তন আদালতের ৭৩ বিচারকসহ ৩৫০ জন কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে ৭৩ জন বিচারক এবং ২৭৭ জন কর্মচারী। আইন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ড. মো. রেজাউল করিমের পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, অধন্তন আদালতে করোনা শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ৬৬ শতাংশ এবং মৃত্যুর হার শূন্য দশমিক ৫৭ শতাংশ। যা জাতীয় সুস্থতার হারের চেয়ে যথাক্রমে সাড়ে ৮ শতাংশ বেশি এবং জাতীয় মৃত্যুর হারের চেয়ে শূন্য দশমিক ৭৫ শতাংশ কম। স্বাস্থ্য অধিদফতরের শনিবারের স্বাস্থ্য বুলেটিনের পরিসংখ্যান অনুযায়ী দেশে করোনা শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৪৭ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ।

আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ কর্তৃক পরিচালিত করোনা মনিটরিং ডেস্কের গতকাল ৮ আগস্ট পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী অধস্তন আদালতে করোনা ভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন ৩৫০ জন। এদের মধ্যে বিচারক ৭৩ জন ও কর্মকর্তা-কর্মচারী ২৭৭ জন।

অন্যদিকে, করোনা ভাইরাসজনিত রোগ কোভিড-১৯ থেকে সম্পূর্ণ সুস্থ হয়েছেন ২৩১ জন। এদের মধ্যে ৪৬ জন বিচারক এবং ১৮৫ জন কর্মকর্তা-কর্মচারী। তার মধ্যে বর্তমানে ২৭ জন বিচারক অসুস্থ রয়েছেন। ২৫ জন নিজ বাসায় এবং ২ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। কর্মকর্তা-কর্মচারী অসুস্থ রয়েছেন ১০২ জন। আক্রান্তদের মধ্যে দুইজন মৃত্যুবরণ করেছেন, যাদের মধ্যে একজন বিচারক ও একজন কর্মচারী।

বিবৃতিতে আরও বলা হয়েছে, আইন মন্ত্রণালয়ের মনিটরিং ডেস্কের প্রধান সমন্বয়ক ড. শেখ গোলাম মাহবুব জানিয়েছেন, আইনমন্ত্রী আনিসুল হক এবং আইন সচিব মো. গোলাম সারওয়ার মনিটরিং ডেস্কের রিপোর্ট প্রতিদিন পর্যবেক্ষণ করছেন এবং আক্রান্তদের চিকিৎসার খোঁজ-খবর রাখছেন। বাসস

ইত্তেফাক/কেকে

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত