গণপিটুনিতে নিহত রেনু হত্যা মামলার চার্জশিট আদালতে উপস্থাপন   

গণপিটুনিতে নিহত রেনু হত্যা মামলার চার্জশিট আদালতে উপস্থাপন   
ছেলেধরা সন্দেহে পিটিয়ে হত্যা করা তাসলিমা বেগম রেনু। ফাইল ছবি

ছেলেধরা সন্দেহে তাসলিমা বেগম রেনু নামের এক নারীকে পিটিয়ে হত্যার মামলায় দাখিল করা চার্জশিট আদালতে উপস্থাপন করা হয়েছে।

রবিবার ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরীর আদালতে ওই অভিযোগপত্র দাখিল করেন। পরে তিনি তাতে স্বাক্ষর করেন। এরপর মামলার বাদিকে নোটিশ দিতে আগামী ১ অক্টোবর দিন ধার্য করে দেন।

গত ১০ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক আব্দুল হক ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের ডেসপাস শাখায় এই অভিযোগপত্র জমা দেন। অভিযোগপত্রে মোট ১৫ জনকে আসামি করা হয়। এদের মধ্যে দুজন অপ্রাপ্ত বয়স্ক কিশোর রয়েছে। তাদের বিরুদ্ধে পৃথক চার্জশিট দেওয়া হয়েছে। আর মো. মহিউদ্দিন (১৮) নামে একজন পলাতক। বাকি ১২ জনের মধ্যে ইব্রাহিম ওরফে হৃদয় হোসেন মোল্লাকে (২০) প্রধান আসামি হিসেবে চিহ্নিত করা হয়েছে।

পদ্মা সেতু নির্মাণ কাজে ‘মানুষের মাথা লাগবে’ বলে গত বছরের মাঝামাঝিতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানো হয়। এরপর দেশের বিভিন্ন স্থানে গণপিটুনির ঘটনা ঘটে। সেরকমই একটি ঘটনা ঘটে ওই বছরের ২০ জুলাই ঢাকার উত্তর বাড্ডার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে। সেখানে তসলিমা রেনুকে (৪২) পিটিয়ে মারা হয়। তিনি তার মেয়েকে ভর্তি করানোর জন্য খবর নিতে সেখানে গিয়েছিলেন। ওই ঘটনায় রেনুর ভাগ্নে সৈয়দ নাসির উদ্দিন টিটু অজ্ঞাত পাঁচশজনের বিরুদ্ধে হত্যা মামলা করেন।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত