কুষ্টিয়ায় সরকারি চাল আত্মসাতে কারাগারে চেয়ারম্যান মেম্বর ডিলার ও আওয়ামী লীগ নেতা

কুষ্টিয়ায় সরকারি চাল আত্মসাতে কারাগারে চেয়ারম্যান মেম্বর ডিলার ও আওয়ামী লীগ নেতা
কুষ্টিয়ায় সরকারি চাল আত্মসাতের দায়ে ইউপি চেয়ারম্যান দবির উদ্দিন বিশ্বাসসহ চারজন। ছবি: ইত্তেফাক

কুষ্টিয়ায় সরকারি চাল আত্মসাতের দায়ে ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য ও ডিলারসহ চারজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বৃহষ্পতিবার দুপুরে আসামিরা কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দ্বিতীয় আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক মো. মহসিন হাসান জামিন না মঞ্জুর করে তাদের জেলহাজতে প্রেরণের আদেশ দেন।

আসামিরা হলেন- কুষ্টিয়া সদর উপজেলার গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দবির উদ্দিন বিশ্বাস, একই ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য মারফুল ইসলাম, চালের ডিলার মন্টু হোসেন ও ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সরোয়ার হোসেন।

পুলিশ ও আদালত সূত্রগুলো জানায়, কুষ্টিয়া সদর উপজেলার ১৪নং গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দবির উদ্দিন বিশ্বাস সহযোগীদের যোগসাজশে সরকারের খাদ্য সহায়তা প্রকল্পের আওতাধীন ১০ টাকা কেজি দরের সরকরি চাল তুলো তা তালিকাভুক্ত দুস্থদের না দিয়ে আত্মসাত করেন। ঘটনাটি জানাজানি হলে ১৯ এপ্রিল কুষ্টিয়ার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা হয়। বিচারক সেলিনা খাতুনের আদালত স্বপ্রনোদিত হয়ে এ মামলাটি করেন। পরে মামলাটি তদন্তপূর্বক আদালতে প্রতিবেদন দাখিলের জন্য কুষ্টিয়া মডেল থানার ওসিকে নির্দেশ দেওয়া হয়। পুলিশ তদন্তপূর্বক আসামিদের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করে। এরপর আসামীরা জামিন প্রার্থনা করলে বিচারক তাদের কারাগারে প্রেরণের আদেশ দেন।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত