অস্ত্র মামলায় পাপিয়া-সুমনের যাবজ্জীবন চায় রাষ্ট্রপক্ষ

অস্ত্র মামলায় পাপিয়া-সুমনের যাবজ্জীবন চায় রাষ্ট্রপক্ষ
যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান। ছবি : সংগৃহীত

নরসিংদী জেলা যুব মহিলা লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক শামীমা নুর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমনকে অস্ত্র মামলায় সর্বোচ্চ সাজা যাবজ্জীবন দেওয়ার জন্য আদালতে আবেদন জানিয়েছে রাষ্ট্রপক্ষ। যুক্তিতর্ক উপস্থাপনের প্রথম দিনে রাষ্ট্রপক্ষের আইনজীবীরা এই বক্তব্য তুলে ধরেন।

বৃহস্পতিবার ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ এই যুক্তিতর্ক গ্রহণ করে ২৭ সেপ্টেম্বর পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করে দিয়েছেন। আদালতে রাষ্ট্রপক্ষে ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু ও অতিরিক্ত পিপি তাপস কুমার পাল শুনানিতে অংশ নেন। রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে আসামিপক্ষে আইনজীবী এএফএম গোলাম ফাত্তাহ ও সাখাওয়াত উল্লাহ ভূঁইয়া যুক্তি উপস্থাপন শুরু করেন।

গত ২৯ জুন পাপিয়া দম্পতির বিরুদ্ধে অস্ত্র মামলায় আদালতে অভিযোগপত্র দাখিল করে র‌্যাব। গত ২৪ আগস্ট আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্য দিয়ে বিচার শুরু করে আদালত। এরপর দ্রুত সাক্ষ্য গ্রহণ শেষে মামলাটি যুক্তিতর্ক পর্যায়ে নিয়ে আসা হয়। এর আগে গত ৯ সেপ্টেম্বর আসামিরা ফৌজদারি কার্যবিধির ৩৪২ ধারায় আসামিদের আত্মপক্ষ সমর্থন করে বক্তব্য দেন এবং নিজেদের নির্দোষ দাবি করেন।

গত ২২ ফেব্রুয়ারি র‌্যাব-২ এর একটি দল পাপিয়াকে আটক করে। পরদিন তাদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় জাল টাকা উদ্ধারের ঘটনায় এবং ২৪ ফেব্রুয়ারি শেরে বাংলানগর থানায় অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনের দুটি মামলা করা হয়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত