সাভারে হোটেল, রেস্তোরাঁ ও ফার্মেসিতে অভিযান 

সাভারে হোটেল, রেস্তোরাঁ ও ফার্মেসিতে অভিযান 
সাভারে বিভিন্ন হোটেল রেস্তোরাঁ মনিটরিং করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ। ছবি-ইত্তেফাক

সাভারে বিভিন্ন হোটেল ও রেস্তোরাঁয় অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় বিভিন্ন অপরাধে ১১টি প্রতিষ্ঠানকে মোট ১ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার সাভার বাসস্ট্যান্ড এলাকার বিভিন্ন খাবার হোটেল ও রেস্টুরেন্টে এ অভিযান পরিচালনা করেন সাভার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ জানান, নিয়মিত মনিটরিংয়ের অংশ হিসেবে গতকাল সাভারের বিভিন্ন হোটেল রেস্তোরাঁ ও রেস্টেুরেন্ট পরিদর্শন করা হয়। এসময় বাংলাদেশ হোটেল ও রেস্তোরাঁ আইন ২০১৪ এর-১৯ ধারায় শাহীন রেস্টুরেন্টকে ৫ হাজার, বাংলার স্বাদ হোটেল এন্ড রেস্টুরেন্টকে ১৫ হাজার, এশিয়ান রেস্টুরেন্টকে ২০ হাজার, নীহারিকা হোটেল এন্ড রেস্টুরেন্টকে ২০ হাজার, মোল্লা রেস্টুরেন্টকে ২০ হাজার, জিলিয়ান রেস্টুরেন্টকে ১৫ হাজার, টাইমপাস রেস্টুরেন্টকে ১৫ হাজার, হাজী শরীয়তুল্লাহ রেস্টুরেন্টকে ১৫ হাজার, সততা রেস্টুরেন্টকে ১৫ হাজার এবং পণ্যে পাটজাত মোড়ক বাধ্যতামূলক ব্যবহার আইন ২০১০ এর ১৪ ধারায় ফকির এন্টারপ্রাইজকে ৩ হাজার ও সাবের এন্টারপ্রাইজকে ২ হাজার টাকাসহ ১১টি মামলায় সর্বমোট ১ লক্ষ ৪৫ হাজার টাকা জরিমানা প্রদান এবং আদায় করা হয়েছে। মনিটরিংয়ের এ অভিযান নিয়মিত চলবে বলে তিনি জানিয়েছেন।

চারটি ফার্মেসিতে র‌্যাবের অভিযান: সরকারি অনুমোদন না নিয়ে ঔষধ বিক্রি করার অভিযোগে সাভারে চারটি ঔষধ ফার্মেসিতে অভিযান পরিচালনা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এসময় কয়েক লাখ টাকা জরিমানা করা হয়। বুধবার দুপুর থেকে রাত পর্যন্ত সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুর এলাকায় ওইসব ফার্মেসিতে অভিযান পরিচালনা করেন র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৪ এর ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান।

আনিসুর রহমান বলেন, সাভারের হেমায়েতপুর এলাকার আল মদিনা ফার্মেসি, স্টার ফার্মেসি, সোহেল মেডিসিন ও আয়শা মেডিসিনের মালিক দীর্ঘদিন ধরে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে সরকারি অনুমোদন না নিয়ে ফার্মেসি খুলে ঔষধ বিক্রি করে আসছিলো। পরে দুপুর থেকে রাত পর্যন্ত গোপন সংবাদের ভিতিত্বে ওই চারটি ঔষধ ফার্মেসিতে অভিযান পরিচালনা করা হয়। সরকারি অনুমোদন না নেওয়ায় আল মদিনা ফার্মেসির মালিক জয়নালকে দেড় লাখ, স্টার ফার্মেসির মালিক মহিউদ্দিন শেখ আসলামকে দুই লাখ, সোহেল মেডিসিনের মালিক এসএম কামরুজ্জামানকে পঞ্চাশ হাজার ও আয়শা মেডিসিনের মালিক আবুকে পঞ্চাশ হাজার টাকাসহ মোট সাড়ে চার লাখ টাকা জরিমানা ও সেই সাথে তাদের সরকারি অনুমোদন নিয়ে ফার্মেসি চালানোর নির্দেশ দেওয়া হয়।

ইত্তেফাক/আরকেজি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত