সাভারে নীলা হত্যাকাণ্ড

রিমান্ড শেষে কারাগারে মিজান, আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি  

রিমান্ড শেষে কারাগারে মিজান, আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি  
মিজানুর রহমান। ছবি-ইত্তেফাক

সাভারের চাঞ্চল্যকর স্কুলছাত্রী নীলা রায় (১৫) হত্যাকাণ্ডের ঘটনায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে মামলার প্রধান আসামি মিজানুর রহমান (২০)। বৃহস্পতিবার ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজীব হাসানের আদালতে সে এই জবানবন্দি দেয়। এরপর আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা সাভার মডেল থানার পরিদর্শক নির্মল কুমার দাস।

সাভার মডেল থানা পুলিশ ৭ দিনের রিমান্ডে এনে তাকে জিজ্ঞাসাবাদ শেষে গতকাল দুপরে আদালতে হাজির করে। পুলিশের রিমান্ডে সে হত্যাকাণ্ডের ব্যাপারে নানা তথ্য এবং আদালতে ১৬৪ ধারায় সে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

গত শুক্রবার রাত ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে সাভারের রাজফুলবাড়িয়া এলাকার জনৈক পারভেজের টিনসেড বাড়ির একটি কক্ষ থেকে মিজানকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে নীলা রায় হত্যাকাণ্ডে ব্যবহৃত রক্তমাখা ছুরি উদ্ধার করা হয়।

এর আগে গত বৃহস্পতিবার গভীর রাতে মানিকগঞ্জ জেলার সিঙ্গাইরের চারিগ্রাম এলাকা থেকে মিজানের বাবা আবদুর রহমান চৌধুরী (৬০) ও মা নাজমুন্নাহার সিদ্দিকাকে (৫০) গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)।

উল্লেখ্য, গত ২০ সেপ্টেম্বর রাত ৮টার দিকে ভাইয়ের সঙ্গে রিকশাযোগে হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বাসায় ফেরার পথে রিকশার গতি রোধ করে ভাইয়ের সামনে থেকে তাকে নিয়ে যায়। পরে একটি পরিত্যাক্ত বাড়িতে নিয়ে উপর্যুপরি ছুরিকাঘাত করে নীলাকে হত্যা করে মিজান। প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় তাকে হত্যা করা হয়।

ইত্তেফাক/আরকেজি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত