রিফাত হত্যা: অপ্রাপ্তবয়স্ক আসামিদের রায় ঘোষণা

রিফাত হত্যা: অপ্রাপ্তবয়স্ক আসামিদের রায় ঘোষণা
রিফাত শরীফ। ছবি: সংগৃহীত

বহুল আলোচিত বরগুনার শাহনেওয়াজ রিফাত শরীফ হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির মধ্যে ছয়জনের ১০ বছর করে, চারজনের ৫ বছর করে ও একজনের ৩ বছরের জেল এবং তিনজনকে বেকসুর খালাস দিয়েছে আদালত।

বরগুনা শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান মঙ্গলবার দুপুর আড়াইটায় জনাকীর্ণ আদালতে আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

১০ বছর করে দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-মো. রাশিদুল হাসান রিশান ওরফে রিশান ফরাজী (১৭), মো. রাকিবুল হাসান রিফাত হাওলাদার (১৫), মো. আবু আবদুল্লাহ্ ওরফে রায়হান (১৬), মো. ওলিউল্লাহ্ ওরফে অলি (১৬), মো. নাইম (১৭) এবং মো. তানভীর হোসেন (১৭)।

৫ বছর দণ্ডপ্রাপ্তরা হলেন-জয় চন্দ্র সরকার ওরফে চন্দন (১৭), মো. নাজমুল হাসান (১৪), মো. রাকিবুল হাসান নিয়ামত (১৫) এবং মো. সাইয়েদ মারুফ বিল্লাহ ওরফে মহিবুল্লাহ।

৩ বছরের দণ্ডপ্রাপ্ত হয়েছেন প্রিন্স মোল্লা। এবং খালাস প্রাপ্তরা হলেন-মারুফ মল্লিক (১৭), রাতুল শিকদার জয় (১৬) এবং মো. আরিয়ান হোসেন শ্রাবণ (১৬)।

রায় উপলক্ষে মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে বরগুনা কারাগারে থাকা এ মামলার অপ্রাপ্তবয়স্ক ৬ আসামিকে আদালতে হাজির করে পুলিশ। এছাড়া বিভিন্ন সময় আদালতে হাজির হন এ মামলায় জামিনে থাকা অন্য অপ্রাপ্তবয়স্ক ৮ আসামি।

রাষ্ট্রপক্ষের আইনজীবী বিশেষ পিপি মোস্তাফিজুর রহমান বাবুল রায়ে সন্তোষ প্রকাশ করেছেন। ন্যায় বিচার পেয়েছেন বলে সন্তোষ প্রকাশ করেছেন রিফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফও। আসামি পক্ষের আইনজীবীরা উচ্চ আদালতে আপিল করবেন জানিয়েছেন।

ইত্তেফাক/জেডএইচ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত