র‌্যাবের অভিযানে রিক্রুটিং এজেন্সি সিলগালা

র‌্যাবের অভিযানে রিক্রুটিং এজেন্সি সিলগালা
ফাইল ছবি

রাজধানীর নয়া পল্টনে রিক্রুটিং এজেন্সি আফিফ ইন্টারন্যাশনাল-এ অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটি সিলগালা করে দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। মানব পাচারের অভিযোগে চালানো এ অভিযোগে প্রতিষ্ঠানটির ম্যানেজার মাহমুদুল হাসানকে গ্রেফতার করা হয়েছে। অভিযান শুরুর আগেই পালিয়ে যায় অফিফ ইন্টারন্যাশনালের প্রোপাইটার জসিম উদ্দিন। বৃহস্পতিবার বিকাল ৩টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত এ অভিযান চলে। রাত সাড়ে ১০টার দিকে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু এসব তথ্য জানান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু জানান, গত জানুয়ারিতে ৬২ জন বাংলাদেশীকে ডিএন ভিসায় ভিয়েতনাম পাঠায় এ প্রতিষ্ঠানটি। ডিএন ভিসা অনেকটা বিজনেজ ভিসার মতো। এর মেয়াদ হলো তিন মাস। বিষয়টি প্রতারিত সহজ-সরল মানুষগুলো বুঝতে পারেননি। তারা ভিয়েতনামে গিয়ে তিন মাস পর অবৈধ হয়ে যান। দালালদের খপ্পরে পড়েন। কাঙ্খিত চাকরি না পেয়ে তারা মানবেতর জীবন যাপন করে। খাবারের টাকা বাংলাদেশ থেকে নিতে হয়। গত ১৮ আগস্ট এই ৬২ জনের মধ্যে ১৫ জন বাংলাদেশ সরকারের সহযোগিতায় দেশে ফিরে আসেন। ভুক্তভোগীদের অভিযোগের প্রেক্ষিতে জনশক্তি রপ্তানি ব্যুরো ও র‌্যাবের যৌথ উদ্যোগে অভিযান চালানো হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও জানান, অভিযান শেষে গ্রেফতার মাহমুদুল হাসানকে পল্টন থানায় হস্তান্তর করা হয়। জসিম উদ্দিনকে এক নম্বর এবং মাহমুদুল হাসানকে দুই নম্বর আসামি করে পল্টন থানায় মামলা করা হয়েছে। এই মামলায় শুক্রবার তাদের আদালতে হাজির করা হতে পারে।

ইত্তেফাক/আরকেজি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত