ফেসবুকের নামে দেশি ওয়েবসাইট

৫০ হাজার ডলারের ক্ষতিপূরণের মামলা 

৫০ হাজার ডলারের ক্ষতিপূরণের মামলা 
[ফাইল ছবি]

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের নামে বাংলাদেশে বিকল্প ওয়েবসাইট খোলায় ক্ষতিপূরণের মামলা করা হয়েছে। রবিবার ঢাকা জেলা জজ আদালতে ৫০ হাজার ডলারের (৪৪ লাখ টাকা) এই ক্ষতিপূরণের মামলা করে ফেসবুক কর্তৃপক্ষ।

বাংলাদেশে নিযুক্ত ফেসবুকের আইনজীবী ব্যারিস্টার মোকছেদুল ইসলাম মামলাটি দায়ের করেন। মামলায় এ ওয়ান সফটওয়্যার লিমিটেড নামের বাংলাদেশি প্রতিষ্ঠানকে বিবাদী করা হয়েছে। এই প্রতিষ্ঠানটি ফেসবুক ডটকম বিডি নামে একটি দেশি ডোমেইন খোলে। ওই ডোমেইনটি ৬ মিলিয়ন ডলারে বিক্রি করা হবে বলে ওই ওয়েবসাইটে উল্লেখ করা হয়েছে। একইসঙ্গে ওয়েবসাইট পরিচালনার উপর নিষেধাজ্ঞা চাওয়া হয়েছে আদালতের কাছে। যাতে ওয়েবসাইটের মাধ্যমে কেউ প্রতারণার শিকার না হন।

আরো পড়ুন : চাকরি হারালেন মাদকাসক্ত ১০ পুলিশ

আইনজীবী জানান, ফেসবুক বিশ্বের বহুল প্রচারিত একটি সামাজিক যোগাযোগ মাধ্যম। এই নাম ব্যবহার করে কেউ কোনো ওয়েবসাইট খুলতে পারেন না। কিন্তু এ ওয়ান সফটওয়্যার লিমিটেড নামের একটি বাংলাদেশি প্রতিষ্ঠান ফেসবুক ডটকম বিডি নামে একটি দেশি ডোমেইন খোলে। ফেসবুকের পক্ষ থেকে ওই সাইট বন্ধে একাধিকবার লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। কিন্তু সেটা বন্ধ করা হয়নি। এ কারণে ফেসবুক কর্তৃপক্ষ মামলা করেছে।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত