বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

স্বামী হত্যায় স্ত্রীসহ পাঁচজনের ফাঁসির আদেশ 

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২০, ১৭:৩৪

খাগড়াছড়িতে পরিকল্পিতভাবে স্বামীকে হত্যার দায়ে স্ত্রী রাবেয়া আক্তারসহ (৩৫) পাঁচজনকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। 

বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ রেজা মো. আলমগীর হাসান এই রায় ঘোষণা করেন। একজন ছাড়া বাকিরা আসামিরা রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন। 

সাজাপ্রাপ্ত অপর আসামিরা হলেন- রামগড় চৌধুরী পাড়ার মো. মানিক মিয়ার ছেলে মো. সাইফুল ইসলাম (২৪), একই এলাকার মৃত আব্দুল মালেকের ছেলে মো. ফিরোজ (২৮), গুইমারা উপজেলার রেনুছড়া এলাকার শাহ আলমের ছেলে মো. আবুল কালাম (২২) এবং একই এলাকার আবুল হোসেনের ছেলে মো. আবুল আসাদ ওরফে মিঠু (২০)। 

আরো পড়ুন : খুলনায় হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড

জানা গেছে, পরকীয়ার জেরে রাবেয়া ২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি  টাকা দিয়ে খাগড়াছড়ির গুইমারা উপজেলার রবীন্দ্র পাড়ায় স্বামীকে গলাকেটে হত্যা করে। পরে পুলিশ অজ্ঞাত হিসেবে লাশটি উদ্ধার করে।  একদিন পর গুইমারা থানায় অজ্ঞাত আসামি দেখিয়ে পুলিশ বাদী মামলা হয়। এরপর পুলিশ তদন্ত শেষে একই বছরের ৫ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত রাষ্ট্রপক্ষের ১২ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আজ এই রায় ঘোষণা করেন।


ইত্তেফাক/ইউবি