সুপ্রিম কোর্টে মিজানুর রহমান খানের প্রথম জানাজা অনুষ্ঠিত

সুপ্রিম কোর্টে মিজানুর রহমান খানের প্রথম জানাজা অনুষ্ঠিত
জানাজা শেষে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন আইনজীবীরা। ছবি: সংগৃহীত

বিশিষ্ট সাংবাদিক ও প্রথম আলোর যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খানের প্রথম নামাযে জানাজা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার সকাল ১০ টায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণে তার মরদেহের জানাজা অনুষ্ঠিত হয়।

জানা যায়, হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম, বিচারপতি মো. রুহুল কুদ্দুস, বিচারপতি মোস্তফা জামান ইসলাম, বিচারপতি খিজির আহমেদ চৌধুরী, বিচারপতি মোহাম্মদ উল্লাহ, বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান ছাড়াও সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু, সুপ্রিম কোর্ট বার সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ বিপুল সংখ্যক আইনজীবী ও সাংবাদিকরা অংশ নেন।

নামাযে জানাযা শেষে মিজানুর রহমান রহমান খানের মরদেহে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির পক্ষ থেকে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও ল রিপোর্টার্স ফোরামের (এলআরএফ) পক্ষ থেকে সংগঠনটির সভাপতি মাসহুদুল হক ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াছিন ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে মিজানুর রহমান খানের মরদেহ ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে নিয়ে যাওয়া হয়।

গতকাল বিশিষ্ট সাংবাদিক ও প্রথম আলোর যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খান (৫৩) রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। এর আগে তিনি গত ২৭ নভেম্বর করোনাভাইরাসে আক্রান্ত হন। প্রথমে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে তিনি চিকিৎসা নেন। সেখান থেকে গত ১০ ডিসেম্বর তাকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাকে নিবিড় পরিচর্যাকেন্দ্রে রেখে চিকিৎসার একপর্যায়ে শারীরিক অবস্থার অবনতি হলে গত শনিবার বিকেলে তাঁকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। সোমবার সন্ধ্যা ছয়টা পাঁচ মিনিটে তাকে মৃত ঘোষণা করা হয়।

ইত্তেফাক/জেডএইচডি

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
close