এজাহার পরিবর্তন করায় ওসির বিরুদ্ধে দুদকের মামলা

এজাহার পরিবর্তন করায় ওসির বিরুদ্ধে দুদকের মামলা
রাজশাহীর পুঠিয়া থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল উদ্দিন আহমেদ। ছবি: সংগৃহীত

হত্যা মামলার এজাহার বদলের অভিযোগ প্রমাণিত হওয়ায় রাজশাহীর পুঠিয়া থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল উদ্দিন আহমেদ (৪৮) এর বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রবিবার (২৪ জানুয়ারি) দুদকের সমন্বিত রাজশাহী জেলা কার্যালয়ে এ মামলা দায়ের করা হয়।

দুদকের সমন্বিত রাজশাহী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল আমিন মামলাটি করেন। মামলার বাদী বলেন, দুদকের তদন্তে পুঠিয়ার শ্রমিক নেতা নূরুল ইসলাম হত্যার এজাহার থেকে আসামির নাম ও বিবরণ পরিবর্তেনের প্রমাণ মিলেছে। এর পর ওসি সাকিল উদ্দিন আহমেদের বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত হয়। ওসি সাকিল কারসাজি করে এজাহারে আটজনের বিরুদ্ধে ছয়জনকে আসামী এবং বর্ণনার পরিবর্তন আনেন।

আরও পড়ুন: ১২ বছর পর শিশু ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড

জানা যায়, ওসি সাকিল উদ্দিন আহমেদ বর্তমানে পুলিশের সিলেট রেঞ্জের উপ-মহাপরিদর্শকের (ডিআইজি) কার্যালয়ে সংযুক্ত। তার গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে। আলোচিত এই হত্যা মামলার বাদী নিগার সুলতানা ওসির বিতর্কিত এজাহারের বিরোধিতা করে হাইকোর্টে রিট করেন। হাইকোর্ট রাজশাহীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নিদেশ দেন। চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান তালুকদার বিচার বিভাগীয় তদন্ত শেষে ওসির কারসাজির বিষয়টি উল্লেখ করে প্রতিবেদন দাখিল করেন।

ইত্তেফাক/এনএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x