ইরফান সেলিমকে কেনো জামিন নয়: হাইকোর্ট

ইরফান সেলিমকে কেনো জামিন নয়: হাইকোর্ট
হাজী সেলিমের ছেলে ইরফান সেলিমকে গ্রেফতার করে নিয়ে যাচ্ছে ‍র‌্যাব। ছবি: সংগৃহীত

নৌবাহিনীর কর্মকর্তাকে মারধরের মামলায় ইরফান সেলিমকে কেনো জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। দুই সপ্তাহের মধ্যে বিবাদীদের এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. বদরুজ্জামানের ডিভিশন বেঞ্চ আজ বুধবার এ আদেশ দেন।

আরও পড়ুন: অর্থপাচার মামলা: এনু-রুপনের বিচার শুরু

নৌ বাহিনীর এক কর্মকর্তা মারধরের ঘটনায় ধানমন্ডি থানায় মামলা করা হয়। এ মামলায় ইরফানের বডিগার্ড আদালতে দোষ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। এ মামলায় নিন্ম আদালতে ইরফানকে জামিন দেননি। পরে হাইকোর্টে জামিন চান। আবেদনের পক্ষে সাঈদ আহমেদ রাজা ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি ড. মো. বশিরউল্লাহ শুনানি করেন।

২৬ অক্টোবর চকবাজারের দেবীদাস লেনে হাজী সেলিমের বাসায় দিনভর অভিযান চালায় র‌্যাব। এ সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ইরফান সেলিম ও তার দেহরক্ষী জাহিদকে হেফাজতে নেওয়া হয়। বাসায় অবৈধভাবে মদ ও ওয়াকিটকি রাখার দায়ে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত তাদের দুইজনকে এক বছর করে কারাদণ্ড দেন। পরে মাদক ও অস্ত্র আইনে তাদের বিরুদ্ধে দুটি করে মোট চারটি মামলা দায়ের করে র‌্যাব। যার দুই মাস পর অস্ত্র ও মাদক মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করলো পুলিশ।

আরও পড়ুন: দুই মামলায় গোল্ডেন মনিরের বিরুদ্ধে চার্জশিট

প্রতিবেদনে বলা হচ্ছে, মামলায় ইরফান সেলিমকে দায়মুক্তি দেওয়া হয়েছে। পুলিশ দাবি করেছে, তার কাছে কোনো অস্ত্র ও মাদক ছিল না। তার সহযোগী জাহিদের কাছ থেকে এই অস্ত্র ও মাদক পাওয়া গেছে।

ইত্তেফাক/কেকে

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x