রিমান্ড শেষে কারাগারে অবন্তিকা বড়াল

রিমান্ড শেষে কারাগারে অবন্তিকা বড়াল
অবন্তিকা বড়াল। ছবি: সংগৃহীত

প্রশান্ত কুমার (পি কে) হালদারের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের মামলায় তার ঘনিষ্ঠ সহযোগী অবন্তিকা বড়ালকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

বুধবার (২৭ জানুয়ারি) দুদকের রিমান্ডে জিজ্ঞাসাবাদ শেষে অবন্তিকাকে ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে হাজির করা হয়। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আরও পড়ুন: পি কে হালদার দেশে ফেরা মাত্র গ্রেফতারের নির্দেশ

এর আগে কাশিমপুর কারাগার থেকে বিশেষ নিরাপত্তায় রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে আনা হয় অবন্তিকাকে। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

গত ১৩ জানুয়ারি পি কে হালদারের আরেক সহযোগী অবন্তিকা বড়ালকে রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে গ্রেফতার করা হয়। তাকে পি কে হালদারের বিরুদ্ধে দায়েরকৃত ২৭৫ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের মামলায় গ্রেফতার দেখানো হয়। এরপর ওই দিনই তাকে আদালতে হাজির করে রিমান্ড আবেদন করা হয়।

আরও পড়ুন: দর্জির ছেলে লুটপাট করে হাজার কোটি টাকার মালিক

দুদকের আবেদনের প্রেক্ষিতে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ জিজ্ঞাসাবাদের জন্য তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

দুদক সূত্র জানায়, ২০১৯ সালে রিলায়েন্স ফাইন্যান্স ও এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পি কে হালদারের বিরুদ্ধে ২৭৫ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও তা বিদেশে পাচারের অভিযোগে দুর্নীতি দমন কমিশন একটি মামলা করে। ওই মামলার তদন্তে অবন্তিকা বড়ালের সম্পৃক্ততা পায় দুদক।

ইত্তেফাক/জেডএইচ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x