দুর্নীতির বিরুদ্ধে বঙ্গবন্ধুর ভাষণই তার দূরদর্শিতার প্রমাণ: হাইকোর্ট

দুর্নীতির বিরুদ্ধে বঙ্গবন্ধুর ভাষণই তার দূরদর্শিতার প্রমাণ: হাইকোর্ট
ছবি: সংগৃহীত

`জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন আমার কৃষক, আমার শ্রমিক দুর্নীতি করে না। দুর্নীতি করে কিছু শিক্ষিত দুর্নীতিবাজ। ৫০ বছর আগে বঙ্গবন্ধুর দেওয়া এই ভাষণ আজ অক্ষরে অক্ষরে মিলে যাচ্ছে। দুর্নীতির বিরুদ্ধে বঙ্গবন্ধুর এই উপলব্ধি তার নেতৃত্বের দূরদর্শিতার প্রমাণ মেলে।’

জালিয়াতি করে স্বর্ণ আত্মসাতের মামলার দুই আসামির জামিন শুনানির এক পর্যায়ে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) এই মন্তব্য করেন।

একইসঙ্গে মামলার দুই আসামি সমবায় ব্যাংকের চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ ওরফে মহি ও ব্যাংকের সহকারি মহাব্যবস্থাপক (স্বর্ণ বন্ধকি ঋণ বিভাগ) মো. আশফাকুজ্জামানকে আগাম জামিন না দিয়ে চার সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

গত ১৬ ফেব্রুয়ারি সমবায় ব্যাংকের চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদসহ নয় কর্মকর্তার বিরুদ্ধে মামলা করে দুদক। মামলার এজাহারে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে সমবায় ব্যাংকে জমা হওয়া স্বর্ণ অসাধুভাবে প্রতারণা, জাল-জালিয়াতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে অসৎ অভিপ্রায়ে ষড়যন্ত্র করে আত্মসাৎ করেন। ১১ কোটি ৩৯ লাখ ৮৮ হাজার ৬৮৬ টাকা মূল্যের স্বর্ণ আত্মসাৎ করা হয়। ইতিমধ্যে এই মামলায় ৫ আসামিকে গ্রেপ্তার করেছে দুদক।

ইত্তেফাক/এসসিএস

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x