উৎসবমুখর পরিবেশে ঢাকা বারের নির্বাচন চলছে

উৎসবমুখর পরিবেশে ঢাকা বারের নির্বাচন চলছে
ছবি: ইত্তেফাক

উৎসবমুখর পরিবেশে এশিয়ার আইনজীবী সমিতি খ্যাত ঢাকা বার সমিতির ২০২১-২২ কার্যনিবাহী পরিষদের দুইদিন ব্যাপি নির্বাচনের প্রথম দিনের ভোট গ্রহণ শুরু হয়েছে। আজ বুধবার সকাল ৯ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৫ টা পর্যন্ত। এই নির্বাচনে প্রায় ২০ হাজার আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে জানা গেছে।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, নির্বাচনে বঙ্গবন্ধুর আর্দশে বিশ্বাসী সাদা প্যানেল এবং বিএনপি ও জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মনোনীত নীল প্যানেলের ২৩টি পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। সাদা প্যানেল থেকে সভাপতি অ্যাডভোকেট আব্দুল বাতেন এবং সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট ফিরোজুর রহমান মন্টু নির্বাচনে অংশগ্রহণ করবেন।

নীল প্যানেলের সভাপতি পদে অ্যাডভোকেট মো. মোসলেহ উদ্দিন জসিম, সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট খন্দকার মো. হযরত আলী নির্বাচনে অংশগ্রহণ করবেন। সমিতির নির্বাচনকে ঘিরে এক নতুন আমেজ তৈরি হয়েছে। আইনজীবীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে আদালত চত্বর। বৃহৎ এই নির্বাচনে আইনজীবীরা তাদের যোগ্য নেতৃত্বকেই বেছে নিবেন বলে জানিয়েছেন নবীন ও প্রবীন আইনজীবী নেতৃবৃন্দ।

প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মো. আব্দুল্লাহ আবু ইত্তেফাককে বলেন, ‘নির্বাচনের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ শুরু হয়েছে। একটি সুষ্ঠু নির্বাচন উপহার দিতে আমরা কাজ করে যাচ্ছি। সকলের সহযোগিতা কামনা করছি।’

ইত্তেফাক/কেএমএমআরএম/কেকে

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x