বগুড়ায় মেয়র প্রার্থী আব্দুল মান্নানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

এসআইবিএলের ৩১ কোটি টাকার দুর্নীতি মামলা
বগুড়ায় মেয়র প্রার্থী আব্দুল মান্নানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
আব্দুল মান্নান। ফাইল ছবি

বগুড়ায় সোশ্যাল ইসলামী ব্যাংকের (এসআইবিএল) ৩১ কোটি টাকা দুর্নীতির মামলায় আসন্ন বগুড়া পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী আব্দুল মান্নান আকন্দের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় এ নির্দেশ দেন বগুড়া স্পেশাল জজ আদালতের বিচারক এমরান হোসেন চৌধুরী। গ্রেফতারি পরোয়ানার বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়ায় দুদকের আইনজীবী আবুল কালাম আজাদ।

এর আগে ২০১৯ সালের ১৬ এপ্রিল একই মামলায় বগুড়ার শুকরা এন্টারপ্রাইজের মালিক আবদুল মান্নান আকন্দ আদালতে আত্মসমর্পণ করতে গেলে তাকে জেলহাজতে পাঠায় আদালত। আব্দুল মান্নান আকন্দ বগুড়া জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি ও বগুড়া পৌর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক। পরে তিনি উচ্চ আদালত থেকে জামিন পান।

দুদকের আইনজীবী আবুল কালাম আজাদ জানান, এসআইবিএলের ৩১ কোটি টাকা দুর্নীতির মামলায় বৃহস্পতিবার চার্জ গঠনের দিন ধার্য ছিল। এ দিন তিনি অনুপস্থিত থাকার জন্য সময়ের প্রার্থনা করেছিলেন। আদালত আবেদন নামঞ্জুর করে ওয়ারেন্ট জারি করে গ্রেফতারের নির্দেশ দেয়। দুদকের করা ৩১ কোটি দুর্নীতির এ মামলায় আব্দুল মান্নানের বিরুদ্ধে ২৬ লাখ টাকা লোপাটের অভিযোগ রয়েছে। মামলায় অভিযুক্ত অন্য ব্যক্তিরা হলেন ব্যাংকের বরখাস্ত হওয়া কর্মকর্তা রফিকুল, আতিকুল কবির, মাহবুবুর রহমান, জালিয়াত চক্রের সদস্য মো. আকতার হোসেন, মো. জহুরুল হক, মো. এনামুল হক, মাকসুদুল হক, ফেরদৌস আলম। আব্দুল মান্নান বাদে সবাই গতকাল আদালতে উপস্থিত ছিলেন।

৩০ কোটি ৮৩ লাখ ৭৬ হাজার অর্থ আত্মসাতের অভিযোগে ২০১১ সালের ৩০ নভেম্বর সোস্যাল ইসলামী ব্যাংকের বগুড়া শাখার ব্যবস্থাপক শফিকুল ইসলাম বগুড়া সদর থানায় ২২ জনের বিরুদ্ধে ঐ মামলা করেন। পরে মামলার অভিযোগপত্রে ৯ জনকে আসামি করা হয়। মামলার তদন্ত করে দুদক।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x