ছাত্রদলের ১৩ নেতাকর্মী ৫ দিন করে রিমান্ডে

ছাত্রদলের ১৩ নেতাকর্মী ৫ দিন করে রিমান্ডে
প্রেসক্লাবের সামনে পুলিশ-ছাত্রদল কর্মীদের সঙ্গে সংঘর্ষ। ছবি: ফোকাস বাংলা

জাতীয় প্রেস ক্লাবের সামনে ছাত্রদলের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে করা মামলায় ছাত্রদলের ১৩ আসামির পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ সোমবার ( ১ মার্চ) ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম মুহাম্মদ আসাদুজ্জামান নূরের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে গ্রেপ্তারকৃত আসামিদের আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার এসআই মো. আব্দুল্লাহ প্রত্যেক আসামির ১০ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন। অন্যদিকে আসামি পক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন। এ সময় রাষ্ট্রপক্ষ রিমান্ডের পক্ষে শুনানি করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত প্রত্যেকের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

মামলার সূত্রে জানা যায়, জিয়াউর রহমানের খেতাব বাতিলের প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভকারীরা বিনা অনুমতিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ করার চেষ্টা করে। এ সময় পুলিশ বিক্ষোভকারীদের থামানো ও রাস্তা থেকে সরে যাওয়ার অনুরোধ করে। ছাত্রদলের নেতাকর্মীরা পুলিশের ওপর ইটপাটকেল ছুড়তে থাকে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করে। এরপর পুলিশ ও ছাত্রদল নেতাকর্মীরা উভয় গ্রুপের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ শুরু হয়।

এ ঘটনায় গতকাল রবিবার শাহবাগ থানার এসআই পলাশ শাহা বাদী হয়ে ৪৮ আসামির নাম উল্লেখসহ ২০০/২৫০ জন আসামির বিরুদ্ধে মামলা দায়ের করেন।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x