দুদক কর্মকর্তার ‘ঘুষ দাবির’ অডিও ভিডিও তলব

দুদক কর্মকর্তার ‘ঘুষ দাবির’ অডিও ভিডিও তলব
ছবি: সংগৃহীত

দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক মো. আলমগীর হোসেনের বিরুদ্ধে ঘুষের দাবির অভিযোগে ধারণ করা অডিও এবং ভিডিও ক্লিপ উপস্থাপনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

গতকাল মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত ভার্চ্যুয়াল বেঞ্চ এই আদেশ দেন। আগামী ৭ মার্চ অডিও এবং ভিডিওর ক্লিপস মামলার বাদিকে আদালতে দাখিল করতে বলেছেন আদালত। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল মাহজাবিন রাব্বানী দীপা ও আন্না খানম কলি। আর রিট আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী কামাল হোসেন।

ঘটনার বিবরণে জানা যায়, ২০১৯ সালের ৩ মার্চ ঢাকা জেলার সাবেক সাব রেজিস্ট্রার এবং বর্তমানে পিরোজপুরের জেলা রেজিস্ট্রার মো. আব্দুল কুদ্দুস হাওলাদার ও তার স্ত্রী মাহিনুর বেগমের সম্পদ বিবরণী দাখিলের জন্য দুদকের (ঢাকা-১) উপপরিচালক মোহাম্মদ ইব্রাহিম একটি নোটিশ পাঠান।

নোটিশের উপযুক্ত জবাব না মেলায় দুদকের সহকারী পরিচালক মো. আলমগীর হোসেন বাদী হয়ে ২০২০ সালের ২২ অক্টোবর ওই দম্পতির বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেন। তাকেই মামলার তদন্তের দায়িত্ব দেওয়া হয়। তবে তদন্তকারী কর্মকর্তা মো. আলমগীর বারবার আসামিদের কাছে অনৈতিক লেনদেনের প্রস্তাব দিতে থাকেন বলে অভিযোগ আব্দুল কুদ্দুস হাওলাদার দম্পতির। পরে তদন্ত কর্মকর্তার পরিবর্তন চেয়ে হাইকোর্টে রিট দায়ের করেন তারা।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x