চেয়ারম্যান হত্যা: আসামি হুমায়ুনের মৃত্যুদণ্ড হ্রাস করে যাবজ্জীবন দণ্ড

চেয়ারম্যান হত্যা: আসামি হুমায়ুনের মৃত্যুদণ্ড হ্রাস করে যাবজ্জীবন দণ্ড
[প্রতিকী ছবি]

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে কাশেম চেয়ারম্যান হত্যা মামলায় মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামি মো. হুমায়ুনের মৃত্যুদণ্ড হ্রাস করে যাবজ্জীবন দন্ড দিয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের তিন বিচারপতির বেঞ্চ গতকাল বুধবার এই রায় দেন। এই রায়ের ফলে দন্ডিত আসামি হুমায়ুনকে কনডেম সেল থেকে সাধারণ সেলে স্থানান্তর করতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে আদালত।

আদালতের রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ। তিনি বলেন, মৃত্যুদণ্ড কমিয়ে আসামির সাজা যাবজ্জীবন করেছে আপিল বিভাগ।

২০০৪ সালের ২৮ মার্চ কাশেম চেয়ারম্যানকে গুলি করে হত্যা করেন আসামিরা। একটি কোম্পানির কাজ নিয়ে সৃষ্ট বিরোধে এই হত্যাকান্ড সংঘটিত হয়। এই ঘটনায় করা মামলায় ২০০৬ সালের ২১ মে হুমায়ুন ও জসিমকে মৃত্যুদণ্ড দেয় নারায়ণগঞ্জের অতিরিক্ত দায়রা জজ মো. আব্দুল মান্নান।

এই রায়ের বিরুদ্ধে ২০১২ সালে আপিল করেন হুমায়ুন। ঐ আপিলের চূড়ান্ত শুনানি নিয়ে আপিল বিভাগ এ রায় দেয়। আদালতে আসামি পক্ষে মো. খুরশীদ আলম খান ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ শুনানি করেন।

ইত্তেফাক/এনএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x