শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শিশু হত্যা মামলায় এক পরিবারের ৫ জনের যাবজ্জীবন

আপডেট : ৩১ মার্চ ২০২১, ১৮:১৩

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার শিশু আরিফুল ইসলাম (১৩) হত্যা মামলায় এক পরিবারের ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছেন আদালত। এছাড়া মামলার অপর দুই আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। 

বুধবার (৩১ মার্চ) দুপুরে গাইবান্ধার সিনিয়র জেলা দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এই রায় প্রদান করেন। 

দীর্ঘ আট বছর এক মাস পর এই হত্যা মামলার রায় ঘোষণার সময় আদালতে দন্ডপ্রাপ্ত আসামিরা উপস্থিত ছিলেন। কারাদন্ডপ্রাপ্ত আসামিরা হলেন গোবিন্দগঞ্জ উপজেলার নাকাই গ্রামের মৃত. মছির উদ্দিন খন্দকারের ছেলে গোলজার রহমান খন্দকার ও মো: সাহেব খন্দকার, গোলজার রহমান খন্দকারের ছেলে মো: হারুন খন্দকার এবং মো: সাহেব খন্দকারের ছেলে ফরিদুল ইসলাম খন্দকার ও জরিদুল ইসলাম খন্দকার। খালাসপ্রাপ্ত দুই আসামি হলেন, আনোয়ারা বেগম ও হালিমা বেগম। 

বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের আইনজীবী মো: ফারুক আহাম্মেদ প্রিন্স জানান, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এক সংর্ঘষে ২০১৩ সালের ১১ ফেব্রুয়ারি গোবিন্দগঞ্জ উপজেলার নাকাই গ্রামের বাকি মিয়ার ছেলে আরিফুল ইসলামকে (১৩) কুপিয়ে জখম করে প্রতিপক্ষ (দণ্ডপ্রাপ্ত আসামিরা)। পরে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি ক্লিনিকে শিশু আরিফুল মারা যায়। এ ঘটনায় ২০১৩ সালের ১৮ ফেব্রুয়ারি আরিফুলের নানা জালাল উদ্দিন বাদি হয়ে ৭ জনকে আসামি করে গোবিন্দগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

তিনি আরো জানান, পুলিশ সম্প্রতি আদালতে ওই মামলার তদন্ত প্রতিবেদন (চার্জসিট) দাখিল করেন। পরে আদালতের বিচার এ মামলায় স্বাক্ষীদের স্বাক্ষ্য শুনানি শেষে ৩১ মার্চ রায় ঘোষণার দিন ধার্য্য করেন। 
 
ইত্তেফাক/এসজেড