পিকে হালদারসহ ১২৯ জনকে সশরীরে হাইকোর্টে হাজির হওয়ার নির্দেশ

পিকে হালদারসহ ১২৯ জনকে সশরীরে হাইকোর্টে হাজির হওয়ার নির্দেশ
প্রশান্ত কুমার হালদার ওরফে পিকে হালদার। ফাইল ছবি

ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিস লিমিটেডের ঋণ কেলেঙ্কারির ঘটনায় কানাডায় পলাতক প্রশান্ত কুমার হালদার ওরফে পিকে হালদারকে তলব করেছেন হাইকোর্ট। একইসঙ্গে এই ঘটনায় পিকে হালদারসহ আরও ১২৯ জনকে আগামী ২৪ ও ২৫ মে সকালে সশরীরে হাইকোর্টে হাজির হতে নির্দেশ দিয়েছেন।

একই সঙ্গে ইন্টারন্যাশনাল লিজিং থেকে টাকা নিয়ে ফেরত না দেয়ায় সংশ্লিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠানকে কারণ দর্শানোর জন্য দুর্নীতি দমন কমিশনকে (দুদক) কেন নির্দেশ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

বুধবার (৭ এপ্রিল) বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের নেতৃত্বাধীন একক হাইকোর্ট বেঞ্চের স্বাক্ষরের পর লিখিত আদেশটি প্রকাশ করা হয়।

এছাড়া প্রশান্ত কুমার হালদারের বিরুদ্ধে এখন পর্যন্ত ১৫টি মামলা করেছে দুদক। সেই সঙ্গে তার দুই বান্ধবীসহ ১১ জনকে গ্রপ্তার করতে সমর্থ হয়েছে সংস্থাটি। আর এসব মামলা তদন্ত করছেন দুদক উপ পরিচালক গুলশান আনোয়ার প্রধানের নেতৃত্বাধীন একটি দল।

গত ২০২০ সালে দেশের কয়েক হাজার কোটি টাকা পাচারের অভিযোগে পিকে হালদারের ২৫ সহযোগীকে বিদেশ গমনে নিষেধাজ্ঞা দেয় হাইকোর্ট। এছাড়া চলতি বছরে তার সঙ্গে সংশ্লিষ্ট ৪৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়ে ইমিগ্রেশন কর্তৃপক্ষের কাছে আবেদন করেন।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x