সেজান জুস কারখানায় আগুন: হাসেম ও তার দুই ছেলের জামিন

সেজান জুস কারখানায় আগুন: হাসেম ও তার দুই ছেলের জামিন
সেজান জুস কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় করা মামলায় হাসেম ও তার দুই ছেলের জামিন হয়েছে।

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সজীব গ্রুপের খাদ্যপণ্য উৎপাদনকারি প্রতিষ্ঠান হাসেম ফুডস লিমিটেড কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫২ শ্রমিকের প্রাণহানির ঘটনায় গ্রেফতার প্রতিষ্ঠানটির চেয়ারম্যান এম এ হাসেম ও তার দুই ছেলে জামিন পেয়েছেন।

সোমবার (১৯ জুলাই) দুপুরে নারায়ণগঞ্জের সিনিয়র জেলা ও দায়রা জজ আনিসুর রহমানের আদালত তাদের জামিন আবেদন মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করে জেলা আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মনিরুজ্জামান বুলবুল জানান, ভার্চুয়াল শুনানিতে আসামিপক্ষের আইনজীবী এই মামলায় কারাবন্দি ছয় আসামির জামিন আবেদন করলে আদালত এম এ হাসেম এবং তার দুই ছেলে তারেক ইব্রাহিম ও হাসিব বিন হাসেম এর জামিন মঞ্জুর করেন। তিনি বলেন, আদালত একই সাথে প্রতিষ্ঠানের ডিজিএম ও প্রধান নির্বাহী কর্মকর্তার জামিন আবেদন নামঞ্জুর করেছেন। বর্তমানে তারা কারাগারে রয়েছেন।

এর আগে গত ৮ জুলাই বিকেলে রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় সজীব গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান হাসেম ফুডস লিমিটেড কারখানার ছয়তলার একটি ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় আগুনে পুড়ে নিহত হন কারখানার ৫২ জন শ্রমিক-কর্মচারী। ঘটনার পরদিন রাতে উপজেলার ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর নাজিম উদ্দিন বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

ওই মামলায় আসামি করা হয় সজীব গ্রুপের চেয়ারম্যান এম এ হাসেম, তার চার ছেলে ও তিন কর্মকর্তাকে। আসামিদের মধ্যে ইতিপূর্বে প্রতিষ্ঠানের চেয়ারম্যান এম এ হাসেম এর দুই ছেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে জামিন পান।

পুলিশের দায়ের করা এই মামলার পর শ্রম আদালতে শ্রম আইনের ৮০ ধারায় প্রতিষ্ঠানের মালিক ও ডিজিএমের বিরুদ্ধে পৃথক মামলা দায়ের করে জেলা কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর কর্তৃপক্ষ।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x