ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬
৩১ °সে

মাদক ও অস্ত্র মামলার তদন্ত শেষ করতে হবে ৩০ দিনে

মাদক ও অস্ত্র মামলার তদন্ত শেষ করতে হবে ৩০ দিনে
ফাইল ছবি

মাদক ও অস্ত্র মামলার তদন্ত ৩০ দিনের মধ্যে শেষ করার নির্দেশনা দিয়েছে হাইকোর্ট। উক্ত সময়ের মধ্যে তদন্ত সম্পন্ন করতে না পারলে সংশ্লিষ্ট আদালতে এ বিষয়ে তদন্তকারী কর্মকর্তাকে ব্যাখ্যা দিতে হবে। বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. রিয়াজউদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ আজ মঙ্গলবার এ আদেশ দেন।

এছাড়া মাদক ও অস্ত্র মামলার তদন্ত তদারকিতে মনিটরিং সেল গঠনের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। পুলিশের আইজি ও সকল এসপিকে এ আদেশ বাস্তাবায়ন করতে নির্দেশ দেয়া হয়েছে। নরওয়ে প্রবাসী ড. নুরুল ইসলাম শেখকে মাদক মামলায় চার সপ্তাহের আগাম জামিন দিয়ে হাইকোর্ট বেঞ্চ এসব আদেশ দেন।

একইসঙ্গে ওই প্রবাসীকে মাদক মামলায় ফাঁসানোর চেষ্টার কারণে গাজীপুরের জয়দেবপুর থানার এসআই মো. আব্দুল হালিমকে ওই থানা থেকে দুই সপ্তাহের মধ্যে প্রত্যাহারের জন্য গাজীপুরের এসপিকে নির্দেশ দেয়া হয়েছে। এছাড়াও ওই এসআইকে ভবিষ্যতে এ ধরণের কর্মকান্ডের বিষয়ে সতর্ক করে দিয়েছে আদালত।

আদালতে নুরুল ইসলাম শেখের জামিন আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট ফারুক আলমগীর চৌধুরী। আর এসআই আব্দুল হালিমের পক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহিদ সারওয়ার কাজল।

জানা যায়, ২০১৮ সালের ২৯ নভেম্বর এসআই মো. আব্দুল হালিমের নেতৃত্বে একদল পুলিশ দশ পিস ইয়াবাসহ রাজু আহমেদ নামে এক ব্যাক্তিকে গ্রেফতার করে। পরে রাজু আহমেদের স্বীকারোক্তির ভিত্তিতে নরওয়ে প্রবাসী নুরুল ইসলাম সহ তিনজনকে অভিযুক্ত করা হয়। এরপর নুরুল ইসলাম ওই মামলায় আগাম জামিন চাইতে হাইকোর্টে আবেদন জানান।

পরে আদালত ওই মামলার তদন্ত কর্মকর্তাকে তলব করে। তলব আদেশে হাজির হওয়ার আগেই এ মামলার তদন্ত প্রতিবেদন দেয়া হয়। ওই প্রতিবেদনে নুরুল ইসলামকে অব্যাহতি দেয়া হয়।

ইত্তেফাক/এএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৪ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন