শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সাংবাদিকদের কোর্ট রুমে প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে: প্রধান বিচারপতি

আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৩৭

বিচার বিভাগের স্বচ্ছতার জন্য সাংবাদিকদের কোর্ট রুমে প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনে আইন ও মানবাধিকার বিষয়ক সাংবাদিকদের শীর্ষ সংগঠন ল’রিপোর্টার্স ফোরামের (এলআরএফ) সুসজ্জিত কার্যালয় উদ্বোধনের পর তিনি আজ বুধবার এ মন্তব্য করেন।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এলআরএফ সদস্যদের উদ্দেশ্য করে বলেন, আজকে আপনাদের একটা বসার জন্য স্থান সংকুলান হয়েছে। এটা দেখে খুবই আমি আনন্দিত এবং আমি বলেছিলাম যে আপনাদের এটাকে সুসজ্জিত করে দিবো। আমরা চেষ্টা করেছি। কতটুকু করেছি সেটা আমি জানি না।

আদালত অঙ্গনে সাংবাদিকতার বিষয়ে তুরস্কের একটি সেমিনারের অভিজ্ঞতা তুলে ধরে প্রধান বিচারপতি বলেন, এখন সাংবাদিকতা খুবই গুরুত্বপূর্ণ। আমি তুরস্কের আঙ্কারা শহরে গিয়েছিলাম, একটা সেমিনারে এটেন্ড করতে। সেখানে একটা টপিক ছিল যে, বিচার বিভাগের স্বচ্ছতা, ট্রান্সপারেন্সির জন্য সাংবাদিকদের কোর্ট রুমে অ্যালাউ করতে হবে। 

আরও পড়ুন: ইঞ্জিনিয়ারিং পরীক্ষায় প্রথম সানি লিওন!

তিনি বলেন, এটা এখন ইন্টারন্যাশনালি ইস্টাবলিশড, যারা সাংবাদিক তাদের কোর্ট অঙ্গনে এবং কোর্ট রুমে প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে-বিচার বিভাগের স্বচ্ছতা এবং ট্রান্সপারেন্সির জন্য।

ইত্তেফাক/এমআই