ঢাকা রবিবার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬
৩৪ °সে


এলআরএফ এর সভাপতি হিরন, সেক্রেটারি রাজু

এলআরএফ এর সভাপতি হিরন, সেক্রেটারি রাজু
নির্বাচিত সভাপতি ও সেক্রেটারি। ছবি: সংগৃহীত

আইন, আদালত ও মানবাধিকার বিষয়ক সাংবাদিকদের সংগঠন ল’ রিপোর্টার্স ফোরামের (এলআরএফ) সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক সমকালের জ্যেষ্ঠ প্রতিবেদক ওয়াকিল আহমেদ হিরন। সাধারণ সম্পাদক হয়েছেন দৈনিক মানবজমিনের জ্যেষ্ঠ প্রতিবেদক নাজমুল আহসান রাজু।

সুপ্রিম কোর্টের সৈয়দ শামসুল হক হলে শুক্রবার বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও নির্বাচন অনুষ্ঠিত হয়। কার্যনির্বাহী কমিটির মোট ১৩টি পদের চারটিতে নির্বাচন হয়। এর মধ্যে সাধারণ সম্পাদক পদে আরটিভির প্রধান প্রতিবেদক শামীমা আক্তারকে হারিয়ে নাজমুল আহসান রাজু বিজয়ী হন। এছাড়া সাইদুল ইসলামকে (জিটিভি) হারিয়ে মতলু মল্লিক (আলোকিত বাংলাদেশ) যুগ্ম সম্পাদক, মিজান আহমেদকে (এসএটিভি) হারিয়ে ফজলুল হক মৃধা (জাগো নিউজ) কোষাধ্যক্ষ এবং আরাফাত মুন্নাকে (বাংলাদেশ প্রতিদিন) হারিয়ে মনজুর হোসাইন (রেডিও টুডে) সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হন।

সভাপতিসহ বাকি ৯টি পদে আর কোনো প্রার্থী না থাকায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন- সভাপতি ওয়াকিল আহমেদ হিরন (সমকাল), সহ-সভাপতি হিরা তালুকদার (সময়ের আলো), দফতর সম্পাদক তানভীর আহমেদ (ভোরের কাগজ), প্রচার ও প্রকাশনা সম্পাদক মেহেদি হাসান ডালিম (রাইজিংবিডি) এবং প্রশিক্ষণ ও কল্যাণ সম্পাদক মাসউদুর রহমান (চ্যানেল টোয়েন্টিফোর)।

এছাড়া কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন- খাদেমুল ইসলাম (ইত্তেফাক), জাহিদ হাসান (চ্যানেল ডিবিসি), বাহাউদ্দিন আল ইমরান (বাংলা ট্রিবিউন) এবং এসএম নূর মোহাম্মদ (আমাদের অর্থনীতি)।

নির্বাচনের আগে বর্তমান সভাপতি সাঈদ আহমেদ খান ও সাধারণ সম্পাদক হাসান জাবেদের পরিচালনায় বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক সভাপতি স্বপন দাসগুপ্ত, ফারুক কাজী, এম বদিউজ্জামান, আশুতোষ সরকার, ঢাকা রিপোর্টার্স ইউনিটির বর্তমান সভাপতি ইলিয়াস হোসেন, ডিআরইউর সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, সিনিয়র সাংবাদিক শহীদুজ্জামান, খোকন বড়ুয়া, দিদারুল আলম।

এতে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন আশরাফ-উল-আলম। তার সঙ্গে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন মিজান মালিক ও তোফায়েল হোসেন। গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচন কমিশনকে সাচিবিক সহায়তা করেন সংগঠনের বর্তমান সাধারণ সম্পাদক হাসান জাবেদ।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৬ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন