ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬
২৭ °সে

নাইকো দুর্নীতি মামলায় চার্জ গঠন শুনানি ১ এপ্রিল

নাইকো দুর্নীতি মামলায় চার্জ গঠন শুনানি ১ এপ্রিল
খালেদা জিয়া (ফাইল ছবি)

নাইকো দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে অস্থায়ী বিশেষ জজ আদালতে হাজির করা হয়। মামলায় চার্জ গঠন শুনানির জন্য আগামী ১ এপ্রিল দিন ধার্য করা হয়েছে।

রাজধানীর পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে স্থাপিত ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শেখ হাফিজুর রহমান আজ মঙ্গলবার এ আদেশ দেন।

কারা কর্তৃপক্ষ দুপুর ১২টা ৪০ মিনিটের দিকে হুইল চেয়ারে করে খালেদা জিয়াকে অস্থায়ী বিশেষ জজ আদালতে হাজির করে। শুনানি শেষে খালেদা জিয়াকে পুনরায় কারাগারে নিয়ে যাওয়া হয়। মামলার প্রয়োজনীয় কাগজপত্র চেয়ে খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবী সময় চেয়ে আবেদন পেশ করেন।

মামলার আসামি সাবেক মন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ চিকিৎসার জন্য বিদেশে রয়েছেন বলে তার আইনজীবী আদালতকে অবহিত করেন।

ব্যারিস্টার মওদুদ আহমদ, সাবেক জ্বালানি প্রতিমন্ত্রী এ কে এম মোশাররফ হোসেন, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সাবেক ভারপ্রাপ্ত সচিব খন্দকার শহীদুল ইসলামের পক্ষে নিজেদের নির্দোষ দাবি করে গত ৩ মার্চ চার্জ শুনানি শেষ করেন। খালেদা জিয়া ছাড়া সব আসামি পক্ষে চার্জ শুনানি শেষ হয়েছে। মামলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী মোশাররফ হোসেন কাজল।

আরও পড়ুন: মসজিদে হামলাকারীকে সর্বোচ্চ শাস্তি পেতে হবে: নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছর সাজা হওয়ার পর খালেদা জিয়াকে পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়। সেখান থেকে চিকিৎসার জন্য উচ্চ আদালতের নির্দেশে গত বছর ৬ অক্টোবর চিকিৎসার জন্য বিএসএমএমইউতে নেয়া হয়। এরমধ্যে আবার চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় গত বছর ২৯ অক্টোবর খালেদা জিয়াকে সাত বছরের কারাদন্ড দেয়া হয় এবং ৩০ অক্টোবর জিয়া অরফানেজ মামলায় আপিলে তার সাজা বৃদ্ধি করে ১০ বছরের জেল দেওয়া হয়।

ইত্তেফাক/এমআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৪ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন