ঢাকা সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬
২৯ °সে


নয় মাসে না পারলেও হাইকোর্টের তলবে ৭দিনে মামলা নিষ্পত্তি

নয় মাসে না পারলেও হাইকোর্টের তলবে ৭দিনে মামলা নিষ্পত্তি
হাইকোর্ট (ফাইল ছবি)

হাইকোর্টের নির্দেশের পরেও নয় মাসে নিষ্পত্তি করতে পারেননি হত্যা মামলা। কিন্তু নিম্ন আদালতের বিচারককে তলব করায় সেই মামলা সাতদিনে নিষ্পত্তি করা হয়েছে। তাও উচ্চ আদালতের লিখিত আদেশ পৌঁছানোর আগেই।

বুধবার চাঁপাইনবাবগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. শওকত আলী আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে হাইকোর্টকে মামলা নিষ্পত্তির বিষয়টি অবহিত করেন। এরপরই বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ ওই বিচারককে হাজিরা থেকে অব্যাহতি দেন।

আরো পড়ুন: ‘ভারতে যে সরকারই আসুক বাংলাদেশের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে’

আসমা খাতুন নামে এক তরুণীকে ধর্ষণ শেষে হত্যার ঘটনায় ২০১৫ সালের ৯ আগস্ট চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মামলা হয়। অভিযোগ গঠনের পর মামলাটিতে ২৬ জন সাক্ষীর মধ্যে ৪ জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন করে আদালত। গত বছরের ৮ জুলাই হাইকোর্ট চার মাসের মধ্যে মামলাটি নিষ্পত্তির নির্দেশ দেয়। এই নির্দেশের পর গত নয় মাসে দু’জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেন ওই বিচারক। উচ্চ আদালতের আদেশ প্রতিপালন না করায় গত ১০ এপ্রিল ওই বিচারককে তলব করে হাইকোর্ট। প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় তলব আদেশের বিষয়টি জানতে পেরে গত ১৮ এপ্রিল মামলাটি নিষ্পত্তি করেন ট্রাইব্যুনালের বিচারক। এ সময় রাষ্ট্রপক্ষে সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহমুদ মোর্শেদ ও বিচারকের পক্ষে আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এমআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ জুলাই, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন