ঢাকা রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬
৩৪ °সে


ইয়াবা মামলার তিন আসামিকে গ্রেফতারের নির্দেশ

ইয়াবা মামলার তিন আসামিকে গ্রেফতারের নির্দেশ
ফাইল ছবি

খুলনায় তিন হাজার পিস ইয়াবাসহ পুলিশের হাতে গ্রেফতার হন তিন ব্যক্তি। নিম্ন আদালতে জামিন না পেয়ে হাইকোর্টে আবেদন করেন। কিন্তু জামিন আবেদনের সঙ্গে দাখিলকৃত মামলার এজাহারে ইয়াবা উদ্ধারের কোন তথ্য নেই। মূল এজাহার জাল-জালিয়াতি করে পাল্টে দেওয়া হয়েছে। আর এই তথ্য গোপন করে গত ১৭ জুন হাইকোর্ট থেকে জামিন হাসিল করেন ওই ইয়াবা মামলার তিন আসামি রানা বেপারী, তন্নী বেগম ও রুনু বেগম। এই মামলার আরেক আসামি সুমন জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন। ওই আবেদন পর্যালোচনা করে হাইকোর্ট দেখতে পান যে, জাল নথি সৃজন করে জামিন হাসিল করা হয়েছে। এরপরই তিন আসামির জামিন আদেশ রিকল করে আদালত। ওই রিকল আবেদনের ওপর শুনানি করে হাইকোর্ট আসামিদের জামিন বাতিল করে তাদেরকে গ্রেফতারের জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেন।পাশাপাশি ওই তিন আসামিসহ মামলার তদবিরকারক আসাদ মোড়ল ও খুলনা আদালতের আইনজীবী সহকারী আইয়ুব আলীর বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়েরের জন্য হাইকোর্টের রেজিস্ট্রারকে নির্দেশ দেওয়া হয়েছে।

বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ সোমবার এই আদেশ দেন। আদালত বলেন, একটি সংঘবদ্ধ চক্র এই জামিন জালিয়াতির সঙ্গে জড়িত। এই চক্র বিভিন্ন সময়ে বিভিন্ন আদালতে জাল নথি দিয়ে জামিন নিচ্ছে। এদেরকে অবশ্যই আইনের আওতায় আনতে হবে। তিন আসামির পক্ষে আদালতে আইনজীবী তাশদীদ আনোয়ার ও সুমনের পক্ষে শামীম হাসান শুনানি করেন।

আরও পড়ুন: নুসরাত হত্যা: এডিএম এনামুলের বিরুদ্ধে তদন্তের নির্দেশ

তাশদীদ আনোয়ার ইত্তেফাককে জানান, গত ৬ মার্চ খুলনার ডমুরিয়া থানার পুলিশ তিন হাজার পিস ইয়াবাসহ রানা বেপারী, তন্নী বেগম ও রুনু বেগমকে গ্রেফতার করে। পরে তাদেরকে আসামি করে সংশ্লিষ্ট থানায় মামলা করা হয়। জাল নথি দাখিল করে আসামিরা জামিন হাসিল করে কারাগার থেকে বেরিয়ে গেছে। বিষয়টি নজরে আসায় হাইকোর্ট জামিন বাতিল করে আসামিদেরকে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন।

ইত্তেফাক/কেকে

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন