ঢাকা শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬
৩২ °সে


বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ১৩৮ আইসিটি সহকারী শিক্ষক পদ সংরক্ষণে হাইকোর্টের নির্দেশ

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ১৩৮ আইসিটি সহকারী শিক্ষক পদ সংরক্ষণে হাইকোর্টের নির্দেশ
বাংলাদেশ সুপ্রিম কোর্ট। ছবি: সংগৃহীত

সারা দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আইসিটি সহকারী শিক্ষকদের ১৩৮টি পদ সংরক্ষণে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। বুধবার সারাদেশে মাধ্যমিক বিদ্যালয়ের এনটিআরসিএ কর্তৃক সুপারিশ প্রাপ্ত ১৩৮ জন আইসিটি সহকারী শিক্ষকদের দুইটি আবেদনের প্রেক্ষিতে বিচারপতি এফ আর এম নাজমুল আহসান এবং বিচারপতি কে এম কামরুল কাদের সমন্বয়ে গঠিত একটি দ্বৈত বেঞ্চ ৬ মাসের জন্য ১৩৮টি পদ সংরক্ষণে এ আদেশ দেন।

রিটকারীদের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া। তাকে সহযোগিতা করেন আইনজীবী মো. মনিরুল ইসলাম রাহুল ও আইনজীবি মোঃ সোহরাওয়ার্দী সাদ্দাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডিপুটি এটর্নী জেনারেল আবদুল্লাহ আল মাহমুদ (বাসার)।

আইনজীবি ছিদ্দিক উল্লাহ মিয়া সাংবাদিকদের বলেন, 'সারা দেশের বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের ১৩৮ জন শিক্ষক তাদের এন.টি.আরসিএ কর্তৃক প্রাপ্ত নিয়োগের সুপারিশের আলোকে যোগদান পত্র গ্রহণ করার জন্য নির্দেশনা চেয়ে হাইকোর্টে ইতিপূর্বে পৃথক দুইটি রীট পিটিশন দায়ের করেন। রিট দুইটির প্রাথমিক শুনানী শেষে গত ১৭ এবং ২৬ ফেব্রুয়ারি আদেশ দেন আদালত। আদেশে কেন তাদের যোগদান পত্র গ্রহণ করা হবে না মর্মে সংশ্লিষ্টদের প্রতি রুল জারি করেন আদালত।'

আরও পড়ুন: আদালতে নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে জানতে চেয়েছে হাইকোর্ট

রিট পিটিশন দুইটি শুনানীর জন্য অপেক্ষমান থাকায় এই ১৩৮টি আইসিটি শিক্ষকদের পদগুলো সংরক্ষণের জন্য পৃথক দুইটি আবেদন করা হয়। আবেদন গ্রহণ করে আজ আদেশ দেন আদালত। ফলে উক্ত পদগুলোতে আর কাউকে নিয়োগ প্রদানের সুযোগ থাকল না।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন