বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সিরাজগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

আপডেট : ২৩ জুলাই ২০১৯, ১৬:০৮

সিরাজগঞ্জ সদর উপজেলার বনবাড়িয়া গ্রামের স্ত্রী হত্যার অভিযোগে স্বামী কামরুল ইসলামকে (৪২) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে ২০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে। মঙ্গলবার বেলা ১২টার সময় সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক ফজলে খোদা মোঃ নাজির এই মৃত্যুদণ্ড প্রদান করেন।

মৃত্যু দণ্ডপ্রাপ্ত কামরুল ইসলাম সদর উপজেলার কালিয়াহরিপুর ইউনিয়নের বন বাড়িয়া গ্রামের আবুল হোসেন ডিলারের ছেলে। আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) আনোয়ার পারভেজ লিমন এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বিবরণীতে উল্লেখ করা হয়েছে, ১৯৯৮ সালে কামরুল ইসলামের সাথে সিরাজগঞ্জ পৌর এলাকার দিয়ারধানগড়া মহল্লার আব্দুল আজিজের কন্যা মুন্নী খাতুন (৩২) এর বিয়ে হয়। বিয়ের সময় দুই লাখ টাকা যৌতুক দেয়া হয়। বিয়ের পর থেকে আব্দুল আজিজ যৌতুকের জন্য মুন্নীকে প্রায়ই নির্যাতন করতো।

আরো পড়ুন: মিয়ানমার নৌবাহিনীর জাহাজে রকেট হামলা, ক্যাপ্টেনসহ নিহত ৩

এরই জের ধরে ২০১২ সালের ১২ জুলাই তিন লাখ টাকা যৌতুক দাবি করে মুন্নীকে মারপিট করে গলা টিপে শ্বাসরোধে হত্যা করে স্বামী কামরুল ইসলাম। এঘটনায় মুন্নী খাতুনের বড় বোন পারুল বেগম বাদী হয়ে সিরাজগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেন। দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে আদালত আজ এ রায় প্রদান করেন। মামলার বাদী নিহতের বড় বোন পারুল বেগম এই রায়ের প্রতি সন্তুষ্ট প্রকাশ করে আসামির দ্রুত মৃত্যুদণ্ড কার্যকর করার দাবি জানান।

ইত্তেফাক/আরকেজি