শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শোলাকিয়ায় জঙ্গি হামলা মামলার সাক্ষ্যগ্রহণের তারিখ ফের পেছাল

আপডেট : ২২ আগস্ট ২০১৯, ১৪:৪৪

শোলাকিয়ায় জঙ্গি হামলা মামলার তারিখ ফের পেছাল। বৃহস্পতিবার এই মামলার সাক্ষ্যগ্রহণের তারিখ নির্ধারিত ছিল। কিন্তু অভিযুক্ত পাঁচ আসামির মধ্যে তিন আসামিকে আদালতে হাজির করতে না পারায় স্পেশাল ট্রাইবুনাল আদালত নং-২ এর বিচারক মুহাম্মদ আব্দুর রহিম আগামী ২২ সেপ্টেম্বর মামলার পরবর্তী তারিখ ধার্য করেন। এ নিয়ে অষ্টমবারের মতো মামলার সাক্ষ্যগ্রহণের তারিখ পেছাল।

কিশোরগঞ্জ কারাগারে আটক জাহিদুল হক তামিম ও আনোয়ার হোসেনকে বৃহস্পতিবার আদালতে হাজির করা হলেও চার্জশিটভুক্ত অপর তিন আসামি জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী ওরফে সুভাষ ওরফে জাহিদ, মিজানুর রহমান ওরফে বড় মিজান এবং মো: আব্দুস সবুর খান ওরফে সোহেল মাহফুজ ওরফে মুসাফির ওরফে জয় ওরফে নূরুল্লাহকে হাজির করা হয়নি। একমাত্র তামিম ছাড়া বাকী আসামিরা হলি আর্টিজানসহ বিভিন্ন স্থানে জঙ্গি হামলা মামলার আসামি। বর্তমানে চাঞ্চল্যকর হলি আর্টিজান মামলার সাক্ষ্যগ্রহণ চলায় অভিযুক্ত জাহাঙ্গীর, মিজান ও সবুর খানকে কিশোরগঞ্জ আনা সম্ভব হচ্ছে না বলে কারাগার সূত্রে জানা যায়।

২০১৬ সালের ৭ জুলাই ঈদুল ফিতরের দিনে ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহে নামাজ শুরুর ঘণ্টাখানেক আগে ঈদগাহ থেকে এক কিলোমিটার দূরে পুলিশ চেকপোস্টে জঙ্গিরা হামলা চালায়। সেদিনের হামলায় কনস্টেবল জহিরুল ইসলাম, কনস্টেবল মশিউর রহমান এবং গৃহবধূ ঝরনা রাণী ভৌমিক নিহত হন। পুলিশের পাল্টা গুলিতে জঙ্গি আবির হোসেন নামে এক জঙ্গি ঘটনাস্থলেই মারা যান।

এ ব্যাপারে কিশোরগঞ্জ মডেল থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়েরের পর মামলার দ্বিতীয় তদন্তকারী কর্মকর্তা ইন্সপেক্টর (তদন্ত) মো: আরিফুর রহমান তদন্ত শেষে উল্লেখিত পাঁচজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। ২০১৮ সালের ১১ নভেস্বর সকল আসামির উপস্থিতিতে স্পেশাল ট্রাইবুনাল আদালতে চার্জশিট গৃহীত হওয়ার পর বিচার কার্যক্রম শুরু হয়।

ইত্তেফাক/আরকেজি