ঢাকা শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬
২৭ °সে


রাজশাহীতে ভগ্নিপতি হত্যা মামলায় যুবকের ফাঁসির আদেশ

রাজশাহীতে ভগ্নিপতি হত্যা মামলায় যুবকের ফাঁসির আদেশ
ফাইল ছবি

রাজশাহীতে ভগ্নিপতি বিপ্লবকে ছুরিকাঘাতে হত্যা মামলার আসামি রনি আহমেদকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রবিবার দুপুরে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার এই রায় ঘোষণা করেন।

আসামি রনি রাজশাহী মহানগরীর কাজলা কেডি ক্লাব পশ্চিমপাড়ার হাবিবুর রহমানের ছেলে। মামলায় হাবিবুর রহমানও আসামি ছিলেন। তবে আদালত তাকে বেকসুর খালাস দিয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, খালাসপ্রাপ্ত আসামি হাবিবুরের জামাতা বিপ্লব হোসেনকে (২৩) ২০১৭ সালের ৩ মার্চ আরেক আসামি রনি আহমেদ ছুরিকাঘাতে হত্যা করেন। ভিকটিম বিপ্লবের বাড়িও একই এলাকায়। তার বাবার নাম এরশাদ আলী। বিপ্লবকে হত্যার ঘটনায় নগরীর মতিহার থানায় তিনজনের বিরুদ্ধে মামলা করেন তার বড় ভাই আসাদ জামান ওরফে বুলবুল। তবে অভিযোগপত্র থেকে এক আসামিকে অব্যাহতি দেয় পুলিশ।

মামলার বাদি জানান, বিপ্লব ভালোবেসে রনির ছোট বোন লিজা খাতুনকে বিয়ে করেছিলেন। কিন্তু এই বিয়ে মেনে নেননি রনি। এ নিয়ে রনি ও বিপ্লবের মধ্যে দ্বন্দ্ব চলছিল। ২০১৭ সালের ৩ মার্চ বাড়ির সামনে ইট রাখাকে কেন্দ্র করে বিপ্লব ও রনির মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে বিপ্লবকে ছুরিকাঘাত করে রনি পালিয়ে যান। এতে অতিরিক্ত রক্ত ক্ষরণে বিপ্লব ঘটনাস্থলে মারা যায়।

আরও পড়ুন: আজ ‘ফুলবাড়ী ট্রাজেডি দিবস’

আদালতের বিশেষ পিপি এন্তাজুল হক বাবু জানান, মামলায় প্রত্যক্ষদর্শী পাঁচজন সাক্ষী ছিলেন। সমস্ত সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে আদালত এ রায় ঘোষণা করলেন। আসামি রনি গ্রেপ্তার হওয়ার পর উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন। মামলার যুক্তিতর্ক উপস্থাপনের দিন থেকে তিনি পলাতক। তার অনুপস্থিতিতেই রায় ঘোষণা করা হয়েছে। তবে রায় ঘোষণার সময় আসামি হাবিবুর রহমান উপস্থিত ছিলেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় তিনি বেকসুর খালাস পেয়েছেন। আসামিপক্ষে মামলাটি পরিচালনা করেন আইনজীবী মিজানুল ইসলাম।

ইত্তেফাক/অনি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন