শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

তাহেরীর বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৩৭

ইসলামিক বক্তা গিয়াস উদ্দিন আত তাহেরির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। মামলা গ্রহণ করার মতো পর্যাপ্ত উপাদান না থাকায় সাইবার ক্রাইম ট্রাইব্যুনালের বিচারক আস সামছ জগলুল হোসেন আজ মঙ্গলবার এই আদেশ দেন।

অভিযোগকারী আইনজীবী মো. ইব্রাহিম খলিল ইত্তেফাক অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন। এই আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে যাওয়ার কথাও জানান তিনি। 

ইসলাম ধর্মকে ব্যঙ্গ ও অবমাননার অভিযোগে গত ১ সেপ্টেম্বর ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট মো. ইব্রাহিম খলিল সাইবার ট্রাইব্যুনালে তাহেরীর বিরুদ্ধে মামলার আবেদন করেন। ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৮ ও ৩১ ধারায় ওই আবেদন করা হয়।  

আরও পড়ুন : বৃদ্ধকে হত্যার পর ফ্রিজে ভরে রাখলো পাঁচ যুবক

অভিযোগে বলা হয়, ‘ইসলাম ধর্মের প্রবর্তক হজরত মুহম্মদ (সা.) এর আদর্শ ও পবিত্র ধর্মগ্রন্থ ওয়াজ মাহফিলের মধ্যে নাচ-গান সমর্থন করে না। ইসলামের রীতিনীতি অনুযায়ী আসামির কর্মকাণ্ড মুনাফেকির শামিল। এক ব্যক্তির উক্তি দিয়ে তার বিড়ি খাওয়ার দোয়াটিও ইসলামের কোথাও নেই। তার এসব বক্তব্যে ইসলাম ধর্মকে ব্যঙ্গ ও অবমাননা করা হয়েছে।’

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে প্রথমে ২ সেপ্টেম্বর আদেশের দিন ধার্য করেন। পরে তা একদিন পিছিয়ে ৩ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়। সে অনুযায়ী, আজ আবেদনটি খারিজ করে দেন।

ইত্তেফাক/কেআই