তিন কারখানাকে ৪৩ লাখ টাকা জরিমানা

প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০১৯, ০৯:১০ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক

ছবি-সংগৃহীত

সাভারের আশুলিয়ায় তিনটি সাবান ও ডিটারজেন্ট পাউডার তৈরির কারখানাকে ৪৩ লাখ টাকা জরিমানা ও সিলগালা করে দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। বিএসটিআইয়ের কোন অনুমোদন ছিল না সেই কারখানাগুলির। মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। তা পরিচালনা করেন র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন।

কারখানাগুলি হলো- আশুলিয়া ইউনিয়নের কাঠগড়া পশ্চিমপাড়া এলাকার জান্নাত ইন্ডাস্ট্রিজ বিডি লিমিটেড, খেজুরবাগান এলাকার রক্স কনজুমার প্রোডাক্টস লিমিটেড ও কুমকুমারী বাজার এলাকায় এভারওয়ে টয়লেট্রিজ কারখানা। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন জানান, বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে ও অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে সাবান-ডিটারজেন্টসহ ৩৩টি পণ্য তৈরি করে বাজারজাত করে আসছিলো জান্নাত ইন্ডাস্ট্রিজ বিডি লিমিটেড কারখানা। এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে কারখানার মালিক মোবারক হোসেনকে ১০ লাখ টাকা জরিমানা ও সেই সঙ্গে কারখানাটি সিলগালা করে দেয়া হয়।

খেজুরবাগান এলাকার থাতা রক্স কনজুমার পোডাক্টস লিমিটেড কারখানার মালিক হাবিবুল্লাহ বুলুকে ৩০ লাখ টাকা জরিমানা ও কারখানাটি সিলাগালা করেছেন ভ্রাম্যমাণ আদালত। কুমকুমারী বাজার এলাকার এভারওয়ে টয়লেট্রিজ কারখানাকে ৩ লাখ টাকা জরিমানা ও কারখানার ম্যানেজার খালিদ আহমেদকে দুই মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

ইত্তেফাক/আরকেজি