ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬
৩০ °সে


জালিয়াতি : পূর্বাচল প্রকল্পে প্লট বরাদ্দের অভিযোগে মামলা

জালিয়াতি : পূর্বাচল প্রকল্পে প্লট বরাদ্দের অভিযোগে মামলা
রাজউক ভবন। ছবি: সংগৃহীত

প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে পূর্বাচল প্রকল্পের সরকারি প্লট বরাদ্দের অভিযোগে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) তিন কর্মকর্তাসহ পাঁচ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার দুদকের ঢাকা সমন্বিত কার্যালয়-১ এ দুদকের সহকারী পরিচালক জি এম আহসানুল কবীর বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন।

মামলার আসামিরা হলেন, ঢাকা জেলা প্রশাসক কার্যালয়ের সাবেক অতিরিক্ত ভূমি অধিগ্রহণ কর্মকর্তা আফছার আলী শেখ, তার স্ত্রী এনিনা বেগম, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সাবেক তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ আলী, রাজউকের সাবেক পরিচালক (অর্থ ও হিসাব) মো. হুমায়ূন খান ও রাজউকের সাবেক সদস্য (এস্টেট) মো. রেজাউল করিম তরফদার।

আরো পড়ুন: জীবন থেকে আলসেমি যেভাবে দূর করবেন

মামলার এজাহারে অভিযোগ করা হয়েছে যে, ২০০২ সালের ২১ জুলাই থেকে ২০০৫ সালের ১০ অক্টোবর পর্যন্ত সময়ে আসামিরা অসত্ উদ্দেশ্যে অন্যায়ভাবে লাভবান হওয়ার অভিপ্রায়ে পরস্পর যোগসাজশে ভুয়া ক্ষতিগ্রস্ত আদিবাসীকে প্রকৃত ক্ষতিগ্রস্ত আদিবাসী সাজিয়ে প্রতারণা, জালিয়াতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে হ্রাসকৃত মূল্যে পাঁচ কাঠা আয়তনের সরকারি প্লট (পূর্বাচল প্রকল্প) বরাদ্দ দিয়েছেন এবং অবৈধ উপায়ে এনিনা বেগম সেটা ক্রয় করেছে।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৮ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন