বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭
৩০ °সে

গ্রামীণফোনের কাছে সাড়ে ১২ হাজার কোটি টাকা আদায়ে আপিল বিভাগে বিটিআরসি

হাইকোর্টে আবেদন করেছে রবি
গ্রামীণফোনের কাছে সাড়ে ১২ হাজার কোটি টাকা আদায়ে আপিল বিভাগে বিটিআরসি
ছবি: সংগৃহীত

গ্রামীণফোনের কাছ থেকে সাড়ে ১২ হাজার কোটি টাকা আদায়ে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। আজ সোমবার আপিল বিভাগের চেম্বার আদালতে এ আবেদনের ওপর শুনানি হবে। এদিকে ৮৬৭ কোটি টাকা আদায়ের লক্ষ্যে দেওয়া বিটিআরসির চিঠি স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করেছে মোবাইল ফোন কোম্পানি রবি অজিয়াটা।

বিভিন্ন খাতে ১২ হাজার ৫৮০ কোটি টাকা পাওনা আদায়ে গ্রামীণফোনকে গত ২ এপ্রিল চিঠি দেয় বিটিআরসি। এর বিরুদ্ধে নিম্ন আদালতে মামলা করে ঐ ফোন কোম্পানি। এতে চিঠির ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা চাওয়া হয়। গত ২৮ আগস্ট গ্রামীণফোনের ঐ আবেদন খারিজ করে দেয়। এর বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে। বৃহস্পতিবার আপিল শুনানির জন্য গ্রহণ করে হাজার কোটি টাকা আদায়ের ওপর দুই মাসের অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা দেয় হাইকোর্ট। এর বিরুদ্ধে গতকাল রবিবার আপিল বিভাগে আবেদন করে বিটিআরসি। আজ এ আবেদনের ওপর শুনানি হবে বলে জানান অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম।

এদিকে ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা আদায়ের জন্য বিটিআরসির চিঠি স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করেছে রবি অজিয়াটা। বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চে গতকাল এ আবেদন করা হয়। আদালতে রবির পক্ষে আইনজীবী প্রবীর নিয়োগী ও ব্যারিস্টার কাজী এরশাদুল আলম এবং বিটিআরসির পক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ব্যারিস্টার খন্দকার রেজা-ই-রাকিব উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/আরকেজি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত