বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বরিশাল থেকে লঞ্চ ও বাস চলাচল বন্ধ

আপডেট : ২৪ মার্চ ২০২০, ২০:২৪

করোনা ভাইরাস সংক্রামণ এড়াতে বরিশাল থেকে সারাদেশের সব রুটে যাত্রীবাহী লঞ্চ  ও বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এবং বরিশাল জেলা বাস মালিক গ্রুপে পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। মঙ্গলবার দুপুর ১২টায়  লঞ্চ বন্ধের বিষয়টি বরিশাল বন্দর কর্মকর্তা আজমল হুদা মিঠু সরকার নিশ্চিত করেছেন।

লঞ্চ মালিকরা জানিয়েছেন, বরিশাল থেকে ঢাকাগামী লঞ্চগুলো কেবিনের অগ্রিম বুকিং বাতিল করা হয়েছে এবং বরিশাল নদী বন্দর থেকে লঞ্চগুলো কীর্তনখোলা নদীর অপর প্রান্তসহ নিজস্ব ডকে নিয়ে রাখা হয়েছে। এদিকে এ ঘটনায় বিপাকে পড়লেও যাত্রীরা এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।

অপরদিকে দুপুর ২টা থেকে স্থানীয় ও দূরপাল্লার সব রুটের বাস চলাচল বন্ধ করা হয়েছে। বরিশাল জেলা বাস মালিক গ্রুপের যুগ্ম সাধারণ সম্পাদক কিশোর কুমার দে জানান, জেলা প্রশাসনের মৌখিক নির্দেশে ও বিআরটিএর লিখিত আদেশে মঙ্গলবার দুপুর ২টা থেকে কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদ থেকে দূরপাল্লা ও অভ্যন্তরীণ রুটের সবধরনের বাস চলাচল দুপুর থেকে বন্ধ ঘোষণা করা হয়েছে। তিনি আরও বলেন, কেবলমাত্র টার্মিনালের বাহিরে যেসব বাস রয়েছে সেগুলো টার্মিনালে আসতে পারবে। এছাড়া পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বরিশাল থেকে কোনো যাত্রীবাহী বাস যাত্রী নিয়ে কোথাও যাওয়ার সুযোগ নেই ।

আরও পড়ুন: 

এদিকে পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওসার হোসেন শিপন জানান, বরিশাল নগরীর রূপাতলী থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লার রুটের বাস চলাচল বন্ধ করে দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। সকাল থেকে চলাচল করায় এখনো কিছু বাস জেলার বাহিরে থাকায় সন্ধ্যার মধ্যে বাসগুলোকে টার্মিনালে ফিরতে বলা হয়েছে। এরপর আগামীকাল বুধবার সকাল থেকে বাস চলাচল বন্ধ ঘোষণা করা হবে। 

জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান জানান, সার্বিক দিক বিবেচনা করে বাস ও লঞ্চ চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ইত্তেফাক/এসি