ঢাকা বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
২৬ °সে

করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন
ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন। ছবি: দ্য জার্নাল।

করোনায় আক্রান্ত হয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। এই মূহুর্তে তিনি সেলফ আইসোলেশনে রয়েছেন। কিন্তু করোনায় আক্রান্ত হলেও সেলফ আইসোলেশনে থাকা অবস্থায় কার্যক্রম চালিয়ে যাবেন বলে জানান তিনি। বিবিসি।

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী তার টুইটার অ্যাকাউন্ট থেকে জানায়, গত ২৪ ঘণ্টায় আমার শরীরে করোনার বেশ কিছু লক্ষণ দেখা দিয়েছে। পরীক্ষায় এসেছে, আমার শরীরে করোনা ভাইরাস রয়েছে। আমি সেলফ আইসোলেশনে রয়েছি। কিন্তু এখান থেকেই ভাইরাস বিরুদ্ধে লড়াই চালিয়ে যাব আমি ভিডিও কনফারেন্সের মাধ্যমে।

ডনিংস্ট্রিটের পক্ষ থেকে অফিসিয়াল বিবৃতিতে বলা হয়, প্রধানমন্ত্রী শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। এনএইচএস নম্বর ১০-এ তার নমুনা পরীক্ষা করা হয়েছে। তিনি বর্তমানে সেলফ আইসোলেশনে থেকে কার্যক্রম পরিচালনা করবেন।

এর আগে ব্রিটিশ রাজ পরিবারের সদস্য প্রিন্স চার্লসের শরীরে পাওয়া যায় করোনা ভাইরাস। বিশ্ব জুরে প্রায় ৫ লাখের বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত। বিগত ২৪ ঘণ্টার আক্রান্তের হার সবচাইতে বেশি ছিলো যুক্তরাষ্ট্রে। অন্যদিকে মৃত্য হারে বর্তমানে এগিয়ে স্পেন। বিগত ২৪ ঘণ্টায় ৭৬৯ জন মারা গেছে দেশটিতে। ইতালির পর একদিনে সর্বোচ্চ মৃত্যু হয়েছে স্পেনে। বিবিসি ও স্কাই নিউজ।

ইত্তেফাক/আরএ

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

আরও
এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৩ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন