কুমিল্লায় ভিডিও প্রচারসহ হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীদের খাদ্য দিল সেনাবাহিনী

কুমিল্লায় ভিডিও প্রচারসহ হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীদের খাদ্য দিল সেনাবাহিনী
কুমিল্লায় দুরত্ব বজায় রেখে কেনাকাটা করতে দোকানো সামনে রঙ দিয়ে চিহ্ন এঁকে দিচ্ছে সেনাবাহিনীর সদস্যরা। ছবি: ইত্তেফাক

করোনা ভাইরাস প্রতিরোধে কুমিল্লা নগরীতে বড় এলইডি টিভিতে সচেতনতামূলক ভিডিও প্রচার করছে বাংলাদেশ সেনাবাহিনী। মঙ্গলবার নগরীর পূবালী চত্বর এলাকা থেকে দিনব্যাপী তারা করোনা সচেতনতায় বিভিন্ন নির্দেশনা সম্বলিত ভিডিও প্রচার শুরু করে। পরে সেনাবাহিনীর সদস্যরা নগরীর কাশারীপট্টি, বজ্রপুর, পুরাতন মৌলভীপাড়া এলাকায় সঠিকভাবে হোম কোয়ারেন্টাইনে থাকা বেশ কয়েকজন প্রবাসীর বাড়িতে খাদ্যসামগ্রী পৌঁছে দেন।

এ সময় বিদেশ থেকে আসা প্রবাসীদের বিষয়ে আশেপাশের মানুষের কাছ থেকে তথ্য নেন কুমিল্লা সেনাবাহিনীর ৩১ বীরের কমান্ডিং অফিসার লে. কর্নেল মাহাবুব আলম। এছাড়া নগরজুড়ে টহল, সচেতনতামূলক লিফলেট বিতরণ, হ্যান্ড মাইকিং, নিরাপদ দূরত্ব বজায় রেখে কেনাকাটা করার জন্য ফার্মেসি ও দোকানপাটের সামনে তারা রঙ দিয়ে চিহ্ন এঁকে দেন।

আরও পড়ুন: করোনায় আক্রান্ত হয়ে সৌদি আরবে বাংলাদেশির মৃত্যু

কুমিল্লা সেনাবাহিনীর ৩১-বীরের কমান্ডিং অফিসার লে. কর্নেল মাহাবুব আলম বলেন, ‘আমরা ডিজিটাল ভিডিও প্রচারণা শুরু করেছি। করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় সম্পর্কে নানা দিক নির্দেশনা দেওয়া হচ্ছে। এছাড়া সঠিকভাবে যারা হোম কোয়ারেন্টাইনে রয়েছেন এমন কয়েকজনের বাড়িতে গিয়ে তাদের সঙ্গে কথা বলেছি এবং খাদ্যসামগ্রী (১০ কেজি চাল, ২ কেজি ডাল, এক কেজি তেল, ৩ কেজি আলু, এক কেজি পেঁয়াজ ও তাজা সবজি) তাদের পরিবারের হাতে তুলে দিয়েছি।’

ইত্তেফাক/এসি

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

পরবর্তী ঘটনা
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত